ডি ভিলিয়ার্সের অন্যরকম ২০০

ডি ভিলিয়ার্সের অন্যরকম ২০০

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:২৩ ২২ সেপ্টেম্বর ২০২০  

এবি ডি ভিলিয়ার্স

এবি ডি ভিলিয়ার্স

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ২০১১ সাল থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলছেন এবি ডি ভিলিয়ার্স। এখন পর্যন্ত দলটির হয়ে টানা ১০ আসরেই খেলেছেন মি. ৩৬০ ডিগ্রি নামে পরিচিত এই ব্যাটসম্যান। সোমবার রাতে দলটির হয়ে নতুন এক রেকর্ডে নাম তুলেছেন তিনি। 

ব্যাঙ্গালুরুর জার্সি গায়ে গতকাল রাতে অন্যরকম ২০০ ছুঁয়েছেন ডি ভিলিয়ার্স। তবে এটি ২০০ রানের দ্বি-শতক না, এটি ছক্কার ২০০।

এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে ১৯তম ওভারের ৩য় বলে এই রেকর্ড করেন ডি ভিলিয়ার্স। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দারাবাদের বোলার সন্দ্বীপ শর্মার স্লোয়ার ডেলিভারিটি এক্সট্রা কভারে উড়িয়ে সীমানার বাহিরে পাঠান তিনি। এর মাধ্যমে দলটির হয়ে ২০০ ছক্কা মারার কৃতিত্বে নিজের নাম লেখান এই মারকুটে ব্যাটসম্যান। পরের বলটিও ছক্কায় পরিণত করেন এই ক্রিকেটার।

এখন পর্যন্ত আইপিএলে ২১৪টি ছয় মেরেছেন ডি ভিলিয়ার্স। এই টুর্নামেন্টে সর্বোচ্চ ছয় মারার তালিকায় দুইয়ে আছেন তিনি। শীর্ষে আছেন ক্রিস গেইল। 

২০১১ সালে ব্যাঙ্গালুরুতে যোগ দেয়ার পর থেকে এখন পর্যন্ত দলটির হয়ে ১১৩টি ম্যাচে মাঠে নেমেছেন ভিলিয়ার্স। দুইটি শতকের পাশাপাশি তার ঝুলিতে রয়েছে ৩১টি অর্ধশতক। ব্যাট হাতে সবমিলিয়ে ৩ হাজার ৮০১ রান সংগ্রহ করেছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এএল