আফ্রিদির অনন্য কীর্তি, চার বলে চার বোল্ড

আফ্রিদির অনন্য কীর্তি, চার বলে চার বোল্ড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩২ ২১ সেপ্টেম্বর ২০২০  

শাহিন আফ্রিদি

শাহিন আফ্রিদি

পাকিস্তান ক্রিকেট দলের ইংল্যান্ড সফর শেষে সেখানেই থেকে গিয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। ইংলিশ কাউন্টি ক্রিকেটের ভাইটালিটি ব্লাস্ট টি-টোয়েন্টিতে হ্যাম্পশায়ারের হয়ে খেলছিলেন তিনি। রোববার সেখানেই দারুণ এক কীর্তি গড়েছেন এই ফাস্ট বোলার। পরপর ৪ বলে ৪ উইকেট তুলে নিয়েছেন ২০ বছর বয়সী এই ক্রিকেটার। বিশেষত্ব হিসেবে প্রতিটি বলেই ব্যাটসম্যানকে বোল্ড করেছেন তিনি। 

গতকাল টেবিলের নিচের দিকের দল মিডলসেক্সের বিপক্ষে মাঠে নেমেহিল হ্যাম্পশায়ার। টানা ছয় ম্যাচ হারা হ্যাম্পশায়ার এই ম্যাচেও আন্ডারডগ ছিল। শেষ ম্যাচ জিতে টুর্নামেন্ট শেষ করার লক্ষ্যে খেলতে নেমে ১৪১ রানের বেশি করতে পারেনি দলটি। সহজ লক্ষ্য তারা করতে নেমে এক পর্যায়ে ম্যাচ জয়ের কক্ষপথেই ছিল মিডলসেক্স। 

একপর্যায়ে ম্যাচ জিততে মিডলসেক্সকে ১৮ বলে ২৩ রান করতে হতো। এমতাবস্থায় ইনিংসের ১৮তম ওভারে বল করতে আসেন আফ্রিদি। তার করা প্রথম দুই বলে দুটি সিংগেল নেন দুই ব্যাটসম্যান। এরপরই শুরু হয় আগের ছয় ম্যাচে ১৯১ রান খরচায় মাত্র ১ উইকেট নেয়া শাহিন আফ্রিদির ঝড়। 

ওভারের তৃতীয় বলে ৪৮ রান করা সিম্পসনকে সরাসরি বোল্ড করেন আফ্রিদি। এরপর একে একে তিন বলে স্টিভেন ফিন, থিলান ওয়ালাভিতা ও টিম মুরতাঘকেও সরাসরি বোল্ডের মাধ্যমে নিজের ক্যারিয়ারের প্রথম ডাবল হ্যাটট্রিক পূরণ করেন তিনি। ভাইটালিটি ব্লাস্ট তো বটেই, ইংল্যান্ডের মাটিতেও এটি প্রথম ডাবল হ্যাটট্রিকের রেকর্ড। 

শাহিন আফ্রিদির এই জাদুকরী চার বলের কল্যাণে ২০ রানে জিতেছে হ্যাম্পশায়ার। ম্যাচ শেষে তার বোলিং ফিগার ছিল ৪ ওভারে ১৯ রানে ৬ উইকেট। এই কীর্তির মাধ্যমে পাকিস্তানের প্রথম ও সবমিলিয়ে ষষ্ঠ বোলার হিসেবে টি-টোয়েন্টিতে টানা চার বলে চার উইকেট নেয়ার রেকর্ড গড়লেন আফ্রিদি। 

চার বলে চার বোল্ডের ভিডিওটি দেখতে ক্লিক করুন এখানে। 

ডেইলি বাংলাদেশ/এএল