ব্রহ্মপুত্রের চরে ক্রিকেট খেলার ছবি আইসিসির পেজে

ব্রহ্মপুত্রের চরে ক্রিকেট খেলার ছবি আইসিসির পেজে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০৭ ২১ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:১৩ ২১ সেপ্টেম্বর ২০২০

আইসিসির আপলোড করা ছবি

আইসিসির আপলোড করা ছবি

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) নিয়মিত তাদের অফিসিয়াল ফেসবুক পেজে বিশ্বের নানা প্রান্তে অনিন্দ্যসুন্দর ক্রিকেট খেলার ছবি পোস্ট করে থাকে। সম্প্রতি বাংলাদেশি শিশুদের ক্রিকেট খেলার একটি আলকচিত্র পোস্ট করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। ব্রহ্মপুত্র নদের চরে খেলার এই ছবিটি সবমহলেই প্রশংসা কুড়িয়েছে। 

আইসিসি ছবিটি পোস্ট করে ক্যাপশনে লেখে, “ব্রহ্মপুত্র নদের তীরে পূর্ণ প্রবাহে ক্রিকেট খেলা।” ছবিটি তুলেছেন তরুণ ‌ডি‌প্লোমা চি‌কিৎসক প্রণয় কৃষ্ণ রা‌য়। আইসিসি’র করা পোস্টটিতে ছবির কৃতিত্বে প্রণয়ের নাম ও কুড়িগ্রাম জেলার নামও উল্লেখ করা হয়।

দেশের এক গণমাধ্যমকে প্রণয় জানান, কুড়িগ্রাম ইন্টার্ন ডিপ্লোমা অ্যাসোসিয়েশনের উদ্যোগে গত ৮ আগস্ট উলিপুর উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের মশা‌লের চরে বন‌্যা দুর্গত‌দের স্বাস্থ‌্য সেবা দেয়া হয়। সহকর্মীদের সঙ্গে এই উদ্যোগে সেখানে গিয়েছিলেন প্রণয়। সেখানেই চরে শিশু-কিশোরদের ক্রিকেট খেলতে দেখে একটি ছবি তোলেন তিনি।

এ ব্যাপারে প্রণয় বলেন, “ছ‌বি‌টি আমার কা‌ছে বাংলাদেশের ক্রিকেট জনপ্রিয়তার এক অনন‌্য দৃষ্টান্ত বলে ম‌নে হ‌য়ে‌ছে।  খেয়াল করে দেখুন, যেখা‌নে বিদ‌্যুৎ‌ কিংবা শহু‌রে সভ‌্যতার কোনও ছোঁয়া এখনো পৌঁছা‌তে পা‌রে‌নি তেমন প্রত‌্যন্ত চরেও ক্রিকেটের উষ্ণতা ছ‌ড়ি‌য়ে প‌ড়ে‌ছে। ক‌রোনাভাইরাস কিংবা বন‌্যা সেখানকার শিশু-কিশোর‌দের ক্রিকেটপ্রেমে ব্যাঘাত ঘটা‌তে পা‌রে‌নি।”

তিনি আরো বলেন, “এসব চিন্তা থেকেই গত ১৫ আগস্ট আইসিসির সোশ্যাল মিডিয়ার মেইল অ্যাড্রেসে আমি ছবিটি পাঠাই। রোববার সন্ধ্যায় মেইলের উত্তরে তারা ছবিটি আপলোড করা হয়েছে বলে আমাকে জানায়। আমার তোলা ছবি আইসিসির ভেরিফায়েড পেজে প্রকাশ হওয়ায় আমি খুবই আনন্দিত।”

ডেইলি বাংলাদেশ/এএল