চেলসির মাঠে লিভারপুলের জয়

চেলসির মাঠে লিভারপুলের জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:০৫ ২১ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০৩:০৮ ২১ সেপ্টেম্বর ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযানে টানা দ্বিতীয় জয় পেলো লিভারপুল। রোববার বিকেলে হওয়া ম্যাচে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দলকে ২-০ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। এই নিয়ে টানা চার লিগ ম্যাচে লিভারপুলের বিপক্ষে হারল চেলসি।

ম্যাচের শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণে এগিয়ে ছিল লিভারপুল। তবে প্রথম আধা ঘণ্টায় পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই।

বিরতির আগে বড় এক ধাক্কা খায় চেলসি। মানেকে ফাউল করে শুরুতে হলুদ কার্ড দেখেন আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন। পরে ভিএআরের সাহায্য নিয়ে তাকে লাল কার্ড দেখান রেফারি। ডি-বক্সের সামনে মানেকে পেছন থেকে জড়িয়ে ধরে ফেলে দিয়েছিলেন ডেনমার্কের এই ডিফেন্ডার। ফ্রি-কিকে পোস্টের বাইরে দিয়ে শট মারেন ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে চার মিনিটের মধ্যে মানের দুই গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় লিভারপুল। ৫০তম মিনিটে ডান দিক থেকে রবের্তো ফিরমিনোর ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন সেনেগালের এই ফরোয়ার্ড।

৭৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন চেলসির জর্জিনিয়ো। তার স্পট-কিক বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক আলিসন। ডি-বক্সের ভেতর ভেরনারকে থিয়াগো আলকান্তারা ফেলে দিলে পেনাল্টি পেয়েছিল স্বাগতিকরা। যোগ করা সময়ে মানের নিচু শট গোলরক্ষক ফেরালে ব্যবধানও আর বাড়েনি।

দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে তিনে আছে লিভারপুল। শীর্ষে ও দুইয়ে থাকা এভারটন আর আর্সেনালেরও সমান ৬ পয়েন্ট। একটি করে জয় ও হারে ৩ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে চেলসি।

 

ডেইলি বাংলাদেশ/আরএ