চেন্নাইকে ১৬৩ রানের লক্ষ্য দিল মুম্বাই

চেন্নাইকে ১৬৩ রানের লক্ষ্য দিল মুম্বাই

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৫৫ ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:৫৬ ১৯ সেপ্টেম্বর ২০২০

টসের সময় রোহিত ও ধোনি

টসের সময় রোহিত ও ধোনি

শুরু হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসর। প্রথম ম্যাচে মাঠে নেমেছে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। সৌরভ তিওয়ারি ও কুইন্টন ডি ককের ব্যাটে ভর করে মধ্যম মানের সংগ্রহ পেয়েছে মুম্বাই। ম্যাচ জিততে চেন্নাইকে ১৬৩ রানের টার্গেট দিয়েছে রোহিত শর্মার দল। 

উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শুরুটা দুর্দান্ত করে মুম্বাই। রোহিত-ককের ৪৬ রানের জুটি ভেঙ্গে এবারের আইপিএলের প্রথম উইকেট শিকার করেন পীযূষ চাওলা। সঙ্গীর বিদায়ে বেশিক্ষণ টিকতে পারেননি ককও। দুজনে করেন যথাক্রমে ১২ ও ৩৩ রান। 

এরপর ৪৪ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেন সুরিয়াকুমার যাদব ও সৌরভ তিওয়ারি। ব্যক্তিগত ১৭ রানে সুরিয়াকুমার ও ৪২ রানে সৌরভ আউট হন। দলের পক্ষে সর্বোচ্চ রান করা সৌরভকে আউট করার ওভারেই ডেঞ্জারম্যান হার্দিক পান্ডিয়াকে ফেরান বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা। 

শেষ দিকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকায় বড় স্কোর গড়তে পারেনি মুম্বাই। নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৬২ রান করে দলটি। 

চেন্নাইয়ের পক্ষে তিনটি উইকেট নেন লুঙ্গি এনগিদি। এছাড়া দুজন করে ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান রবীন্দ্র জাদেজা ও দীপক চাহার। একটি করে উইকেট শিকার করেছেন পীযূষ চাওলা ও স্যাম কুরান। 

ডেইলি বাংলাদেশ/এএল