কাল থেকে জৈব সুরক্ষা বলয়ে থাকবেন টাইগাররা

কাল থেকে জৈব সুরক্ষা বলয়ে থাকবেন টাইগাররা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:২০ ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:২১ ১৯ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

চলতি মাসের শেষ দিকে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলংকা সফরে যাওয়ার কথা রয়েছে। এখনো এই সফর নিয়ে শঙ্কার মেঘ না কাটলেও প্রস্তুতি ক্যাম্পের সিদ্ধান্তে অনড় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ কারণে আগামীকাল (২০ সেপ্টেম্বর) আবাসিক ক্যাম্পের উদ্দেশ্যে টিম হোটেলে উঠবেন টাইগাররা।

তিন ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে পরিকল্পনা অনুযায়ী গতকাল জাতীয় দলের ক্রিকেটারদের করোনা পরীক্ষা করিয়েছে বিসিবি। আজ বিকেলের মাঝেই পরীক্ষার ফলাফল হাতে পাওয়ার কথা। যে সকল ক্রিকেটার করোনা নেগেটিভ হবেন তারাই কেবল হোটেলে উঠবেন। আর যারা পজেটিভ হবেন তারা বিসিবি'র মেডিকেল ইউনিটের তত্ত্বাবধানে আইসোলেশনে থাকবেন।

শনিবার দেশের এক গণমাধ্যমকে এই খবর নিশ্চিত করেছেন বিসিবি'র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, ‘ক্রিকেটারদের কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট আজ দুপুর ৩টার ভেতর পাওয়া যাবে। যারা নেগেটিভ হবেন তারাই কেবল আগামীকাল টিম হোটেলে উঠবেন। টিম ম্যানেজমেন্ট ও সাপোর্ট স্টাফদের ক্ষেত্রেও এটাব প্রযোজ্য।’

শ্রীলংকা সফরের পূর্ব পরিকল্পনা অনুযায়ী জাতীয় দলের ক্রিকেটারদের মোট চার দফায় করোনা পরীক্ষা করা হবে। সেপ্টেম্বরের ৭ ও ৮ তারিখ হয়েছিল প্রথম ধাপের পরীক্ষা। এরপর গতকাল ও আজ অনুষ্ঠিত হচ্ছে দ্বিতীয় ধাপের পরীক্ষা।

জানা গেছে, এখন পর্যন্ত ১৮ ক্রিকেটারসহ মোট ৫৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে রয়েছেন টিম হোটেল অর্থাৎ হোটেল সোনারগাঁওয়ের ৩৫ কর্মীও। লংকা সফরের আগে এক সপ্তাহ অভিজাত এই হোটেলেই থাকবে মুমিনুল হকের দল। এখানেই জৈব সুরক্ষা বলয় তৈরি করেছে বিসিবি।

হোটেল থেকে ক্রিকেটারদের মাঠে যাতায়াতের জন্য থাকছে দুটি নির্দিষ্ট বাস। বাসের দুজন চালকেরও করোনা পরীক্ষা করা হয়েছে। এরইমধ্যে তাদের আইসোলশনে রাখা হয়েছে বলে জানিয়েছেন দেবশীষ। তিনি বলেন, ‘দুইটা বাসের ড্রাইভারকে টেস্ট করে আমরা আলাদা করে রেখেছি। সাত দিনের জন্য ওরা একদম আলাদা থাকবে।’

ডেইলি বাংলাদেশ/এএল