রোনালদোকে বিদায় জানিয়ে বেকহ্যামের দিকে পা বাড়ালেন হিগুয়েন

রোনালদোকে বিদায় জানিয়ে বেকহ্যামের দিকে পা বাড়ালেন হিগুয়েন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১০ ১৮ সেপ্টেম্বর ২০২০  

গঞ্জালো হিগুয়েন

গঞ্জালো হিগুয়েন

গঞ্জালো হিগুয়েন যে জুভেন্টাসে থাকছেন না তা জানা গিয়েছিল আগেই। ক্রিস্টিয়ানো রোনালদো আসার পর থেকেই দলে ব্রাত্য হয়ে পড়েছিলেন তিনি। ফ্রি এজেন্ট হিসেবে চলতি মৌসুমে দলবদলের মাধ্যমে ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন তিনি। এই দলের মালিক সাবেক ইংলিশ ফুটবলার ডেভিড বেকহ্যাম। 

পারস্পরিক সমঝোতার মাধ্যমে সম্প্রতি আর্জেন্টাইন এই স্ট্রাইকারের সঙ্গে চুক্তির ইতি টেনেছে জুভেন্টাস। ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

২০১৬ সালের জুলাইয়ে নাপোলি থেকে লিগ রেকর্ড ৯ কোটি ইউরো ট্রান্সফার ফিতে জুভেন্টাসে যোগ দেন হিগুয়েন। এরপর তিনটি সফল মৌসুম কাটান ৩২ বছর বয়সী এই স্ট্রাইকার। তবে ব্যক্তিগতভাবে গত দুই মৌসুমে তার পারফরম্যান্স ভালো ছিল না। ফলে ধারে অন্য ক্লাবে খেলে বেড়িয়েছেন। 

২০১৮-১৯ মৌসুম ধারে এসি মিলানে খেলার পর গত জানুয়ারিতে ধারে ২০১৯-২০ মৌসুমের জন্য চেলসিতে যোগ দেন হিগুয়েন। এরপর গত আগস্টে নতুন কোচ আন্দ্রে পিরলো জানিয়ে দেন, হিগুয়েন তার ভবিষ্যৎ পরিকল্পনায় নেই।

সিরি আ চ্যাম্পিয়নদের সঙ্গে ২০২০-২১ মৌসুম পর্যন্ত চুক্তি ছিল হিগুয়েনের। বিদায়বেলায় মাঠে হিগুয়েনের দারুণ কিছু মুহূর্তের ভিডিও টুইটারে পোস্ট করে শুভকামনা জানিয়েছে তুরিনের ক্লাবটি। বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন এই স্ট্রাইকার। এরই মধ্যে মিয়ামির সঙ্গে তার চুক্তি প্রায় চূড়ান্ত হয়েছে। 

জুভেন্টাসের হয়ে ক্যারিয়ারে ১৪৯টি ম্যাচ খেলে ৬৬ গোল করেছেন হিগুয়েন। এছাড়া লিগ শিরোপা জিতেছেন তিনবার।

ডেইলি বাংলাদেশ/এএল