রিয়াল ছেড়ে টটেনহ্যামে বেল

রিয়াল ছেড়ে টটেনহ্যামে বেল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪১ ১৮ সেপ্টেম্বর ২০২০  

গ্যারেথ বেল

গ্যারেথ বেল

জিনেদিন জিদান রিয়াল মাদ্রিদের কোচ হয়ে আসার পর থেকেই দলে ব্রাত্য হয়ে পড়েন ওয়েলস তারকা গ্যারেথ বেল। গত মৌসুমের বড় একটা অংশই বেছে কাটিয়েছেন তিনি। এমতাবস্থায় অনেকটা বাধ্য হয়েই ক্লাব ছাড়লেন বেল। তার নতুন ঠিকানা ইংলিশ প্রিমিয়ার লিগের দল টটেনহ্যাম হটস্পার। এই ফরোয়ার্ডের স্পার্সে আসার খবরে বেশ খুশি কোচ হোসে মরিনিয়ো। 

এর আগে ২০১৩ সালে টটেনহ্যাম ছেড়ে রেকর্ড পারিশ্রমিকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন গ্যারেথ বেল। ক্যারিয়ারে রিয়ালের হয়ে চারটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দেল রে, দুটি উয়েফা সুপার কাপ, তিনবার ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন তিনি। তবে অনেকদিন ধরেই ফর্মে নেই তিনি। ফলে জিদানও জানিয়ে দিয়েছেন নতুন মৌসুমে বেল তার পরিকল্পনায় নেই। এ কারণে আগেভাগেই টটেনহ্যামে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই স্ট্রাইকার। 

এদিকে ৩০ মিলিয়ন ইউরোতে সেভিয়া থেকে সার্জিও রিগুইলনকে দলে ভিড়িয়েছে টটেনহ্যাম হটস্পার। এরইমধ্যে ক্লাবে স্বাস্থ্য পরীক্ষাও দিয়েছেন এই ফুটবলার।

দলবদলে এবার ইংলিশ ক্লাবগুলোর মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ফুটবলার দলে ভিড়িয়েছে চেলসি। বড় কিছু চুক্তির পর সবশেষ কাইল হার্ভেজকে দলে ভিড়িয়েছে তারা। এ ব্যা[আরে হার্ভেজ বলেন, 'ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিলো ইপিএলে খেলা। চেলসি এসে আমার স্বপ্ন পূরণ হয়েছে। ক্লাবের শিরোপা জয়ে আমি ভূমিকা রাখতে চাই। ছোটবেলা থেকেই আমি ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের খেলা দেখি। সে আমার আদর্শ। তার অধীনে খেলবো এটাই আমার বড় পাওয়া।' 

গত মৌসুমের ইপিএলের চ্যাম্পিয়ন লিভারপুলে যাওয়াটা চূড়ান্ত করে ফেলেছেন থিয়াগো আলকানতরা। চ্যাম্পিয়ন্স লিগের রাজা বায়ার্ন মিউনিখের সঙ্গে সব আলোচনা শেষ। এখন শুধু আনুষ্ঠানিকতার পালা। বাভারিয়ানদের সঙ্গে আলকানতরার এখনো এক বছরের চুক্তি আছে। তারপরও লিভারপুলের আগ্রহ এবং স্প্যানিশ তারকার ইচ্ছের কারণেই রাজি হয়েছে বায়ার্ন।

ডেইলি বাংলাদেশ/এএল