উদ্বোধনী ম্যাচে চট্টগ্রামের লক্ষ্য ১৬৩

উদ্বোধনী ম্যাচে চট্টগ্রামের লক্ষ্য ১৬৩

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০৭ ১১ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৫:২৮ ১১ ডিসেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে জয়ের জন্য ১৬৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে সিলেট থান্ডার। টস হেরে আগে ব্যাট করতে নেমে মোহাম্মদ মিথুনের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ১৬২ রান তোলে সিলেট।

ব্যাট হাতে সাবধানী শুরুর চেষ্টায় ছিল সিলেট। তবে রুবেলের মনে ছিল অন্য কিছু। নিজের ব্যক্তিগত প্রথম ওভারের পঞ্চম বলেই তিনি ফেরান রনি তালুকদারকে। ৮ বলে ৫ রান করে ফেরেন রনি। রুবেল শিকার করেন ব্যক্তিগত ও এবারের বিপিএলের প্রথম উইকেট।

আরেক ওপেনার জনসন চার্লসের ২৩ বলে ৩৮ রানে বড় সংগ্রহের স্বপ্ন দেখতে থাকে সিলেট। কিন্তু দলীয় ৫১ রানের মাথায় নাসুম আহমেদের বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি। ৬১ রানের মাথায় ফিরে যান দলের লঙ্কান ব্যাটসম্যান জীবন মেন্ডিস। 

৬১ রানের মধ্যে টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় সিলেট। তবে সেখান থেকে দলকে টেনে তোলেন মোহাম্মদ মিথুন। দারুণ আক্রমণাত্মক ভঙ্গিমায় খেলতে থাকা মিথুন ৩০ বলে তুলে নেন অর্ধশতক। 

চতুর্থ উইকেট জুটিতে ৯৬ রান যোগ করেন মিথুন ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। দলীয় ১৫৭ রানের মাথায় রুবেল হোসেনের শিকারে পরিণত হন সৈকত। ১টি করে চার-ছয়ে ৩৫ বলে ২৯ রান করেন তিনি। 

তবে অপরপ্রান্তে অপরাজিত থেকে ইনিংস শেষ করেন মিথুন। তার ৪৮ বলে খেলা ৮৪ রানের ইনিংসটি সাজানো ছিলো ৪টি চার ও ৫টি ছয়ের মারে। 

সিলেটের সফলতম বোলার রুবেল হোসেন ৪ ওভারে ২৭ রান খরচায় নেন ২ উইকেট। একটি করে উইকেট নেন নাসুম ও এমরিট। 

ডেইলি বাংলাদেশ/এম