কৌতুহলের বসে মূত্রনালীতে ইউএসবি ক্যাবল ঢোকাল কিশোর! অতঃপর…

কৌতুহলের বসে মূত্রনালীতে ইউএসবি ক্যাবল ঢোকাল কিশোর! অতঃপর…

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫০ ১৮ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কৈশোর বয়সে সবার মধ্যেই বিভিন্ন ব্যাপার নিয়ে কৌতুহল কাজ করে থাকে। তবে মাঝে মধ্যে সেই কৌতুহলের মাত্রা এতটাই ছাড়িয়ে যায় যে তা বেশ বিপদেরও কারণ হয়ে দাঁড়ায়। তেমনই এক অতি কৌতুহল এক কিশোরের জীবনকে বিপদসঙ্কুল করে তুলেছে।

সম্প্রতি চিকিৎসা সাময়িকী ইউরোলজি কেস রিপোর্টসে প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, বছর পনেরোর এক কিশোরের কৌতুহল হয় তার যৌনাঙ্গ কত বড় সেই বিষয়ে। সেটা পরিমাপ করতে গিয়ে সে এমন অদ্ভুত কাণ্ড ঘটিয়ে বসে যে সেটি তার জীবনকে ঝুঁকির দিকে নিয়ে যায়। চিকিৎসকরাও ধন্দে পড়ে যান তাকে নিয়ে। ঘটনাটি লন্ডনের।

রিপোর্টে বলা হয়েছে, ওই কিশোর মূত্রনালী দিয়ে ইউএসবি কেবল ঢুকিয়ে দেয় যৌনাঙ্গে। কিন্তু সেটা ভিতরে গিয়ে আটকে যায়। টানাটানি করতেই রক্ত বেরিয়ে আসে। তার পরই তাকে লন্ডনের ইউনিভার্সিটি কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরাও এমন ঘটনায় হতবাক হয়ে যান।

চিকিৎসকরা প্রথমে সেটি বার করার চেষ্টা করেন। কিন্তু পরিস্থিতি এমন জটিল অবস্থায় পৌঁছেছিল যে, যে কোনও মুহূর্তে ওই সংবেদনশীল জায়গা ক্ষতিগ্রস্ত হতে পারত। সূক্ষ্ম টিসু (কলা) ছিঁড়ে যাওয়ার প্রবল সম্ভাবনা দেখা দিয়েছিল। চিকিৎসকরা বিশেষ এক্স-রে করে মূত্রনালীর ভিতরে কেবলের অবস্থান খতিয়ে দেখেন। তার পর জটিল অস্ত্রোপচার করে সেটিতে বার করেন। কিশোরকে দু’সপ্তাহ পর্যবেক্ষণে রাখা হয়। তার পর তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

চিকিৎসকরা তাকে এ ধরনের কাজ থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন। এই কিশোরকে বাঁচানো গেলেও, এই ধরনের ঘটনা যে প্রাণঘাতী হতে পারে সেই সতর্কবার্তাও দিয়েছেন তারা।

ডেইলি বাংলাদেশ/মাহাদী