বাস চড়ছে গরু-ছাগল, ছবি-ভিডিও ভাইরাল

বাস চড়ছে গরু-ছাগল, ছবি-ভিডিও ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:০৩ ১৫ জুলাই ২০২১   আপডেট: ২০:০৫ ১৫ জুলাই ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল আজহা। ঈদ ঘিরে ধীরে ধীরে জমে উঠেছে সারাদেশের কোরবানির পশুর হাট। তবে নিয়ম-নীতি তোয়াক্কা না করেই বাস চড়িয়ে হাটে আনা-নেয়া হচ্ছে গরু-ছাগল। আর এসব ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

জানা গেছে, টানা লকডাউনের কারণে রাজধানীতে গরু আনা-নেয়ায় জন্য পরিবহন সংকট রয়েছে। তবুও গরু আনা-নেয়ায় বিকল্প উপায় অবলম্বন করছেন কেউ কেউ।

বৃহস্পতিবার রাজধানী ঢাকায় বাসের যাত্রী বানিয়ে একটি গরুকে গন্তব্যে এনেছেন ক্রেতারা। আর ঘটনাটির ভিডিও রীতিমতো ফেসবুকে ভাইরাল হয়েছে।

ভাইরাল সেই ভিডিওতে দেখা গেছে, গাবতলী থেকে সদরঘাট রুটের ৮ নম্বর বাসে চড়িয়ে গরুকে আনেন ক্রেতা। বাস থেকে গরু নামতে দেখে উৎসুক জনতা ভিড় করেন। অনেকে ভিডিও করেন। গরুটি বাস থেকে প্রথমে নামতেই চাইছিল না। চার-পাঁচজন গলার রশি টেনে, পিঠ চাপড়িয়ে বাস থেকে নামানো হয়।

ক্রেতারা জানান, পিকআপ মেলেনি। এজন্য গরুকে বাসেই আনতে হয়েছে। ১ লাখ ১০ হাজার টাকায় এ গরু গাবতলী থেকে কিনেছেন তারা।

এদিকে কোরবানির ঈদকে সামনে রেখে এবার বাস চড়িয়ে ছাগলকে হাটে আনা হচ্ছে। বৃহস্পতিবার সিলেটের কদমতলী বাসস্ট্যান্ডে এ দৃশ্য দেখা গেছে। জামালপুর থেকে বাসের বক্সে করে এসব ছাগল আনা হয়েছে। আর সেই দৃশ্যের ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। 

বাসে চড়িয়ে ছাগলকে কোরবানির পশুর হাটে আনা হচ্ছে- ছবি: সংগৃহীত

বিক্রেতারা জানান, বাসের বক্সে করে ছাগল আনলে খরচ কম ও লাভ বেশি হয়। এজন্য বেশি লাভের আশায় বক্সেই ছাগল আনা-নেয়া করা হয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ