ভারতীয় সিরিয়ালেই সবচেয়ে বেশি বজ্রপাত হয়! প্রশ্নপত্র ভাইরাল

ভারতীয় সিরিয়ালেই সবচেয়ে বেশি বজ্রপাত হয়! প্রশ্নপত্র ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:২৩ ৯ জুন ২০২১  

ভারতীয় ধারাবাহিকে বজ্রপাতের গ্রাফিক্স বেশি ব্যবহৃত হয়। ছবি: সংগৃহীত

ভারতীয় ধারাবাহিকে বজ্রপাতের গ্রাফিক্স বেশি ব্যবহৃত হয়। ছবি: সংগৃহীত

জ্যৈষ্ঠের শেষ বেলায় যখন বর্ষার পদধ্বনি; ঝড়বৃষ্টির দাপট চলছে, তখন দেশের বিভিন্ন এলাকায় বজ্রপাতে হতাহতের ঘটনা বেড়েছে। এ নিয়ে যেমন আতঙ্ক ছড়িয়েছে, তেমনি ভাইরাল হওয়া এক প্রশ্নের মাধ্যমে হাস্যরসও তৈরি হয়েছে।

কী লেখা আছে সেই প্রশ্নে? মাত্র একটি কারণেই সেই প্রশ্নপত্র সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রায় সবার দৃষ্টি আকর্ষণ করেছে। এ নিয়ে অনেকে যেমন মজা লুটছেন, আবার ভারতীয় সিরিয়ালপ্রেমীরা ক্ষেপেছেনও।

প্রশ্নে লেখা- ‘সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়’? প্রশ্নের সঙ্গে থাকা চারটি বিকল্প উত্তর মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে। যার প্রথমটাই হলো, ‘ভারতীয় সিরিয়ালে’। তারপর একে একে ‘গুলিস্তানে’, ‘রাজশাহীতে’ ও ‘ওপরের কোনোটিই নয়’।

ভাইরাল হওয়া সেই প্রশ্ন। ছবি: সংগৃহীত

প্রশ্নপত্রের নিয়ম অনুযায়ী বিকল্প উত্তরগুলোর মধ্যে পরীক্ষার্থীদের বেছে নিতে হবে একটি। সেটি সঠিক হলেই নম্বর পাওয়া যাবে। তবে পরীক্ষার্থীরা যেটাই বেছে নিক, ইন্টারনেট ব্যবহারকারীরা ‘ভারতীয় ধারাবাহিকে’ উত্তরে সম্মত দিচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমের সমীক্ষায় শীর্ষ স্থানে রয়েছে প্রথম উত্তরটি।

ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় সিরিয়াল ‘করুণাময়ী রাণী রাসমণি’র পরিচালক রুপক দে জানান, ‘ভারতীয় ধারাবাহিকে যে বজ্রপাত হয়, সেটা আমরা সবাই দেখি। এমন নয় যে আমরা দেখি না। কিন্তু ভেবে দেখতে হবে, আমাদের টেলিভিশনে যদি নেটফ্লিক্সের মতো কাজ দেখানো হয়, তবে সমাজ ও সংস্কৃতি সেই কাজের স্বীকৃতি দেবে না।’

বাংলার থেকে হিন্দি ধারাবাহিকের ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে বজ্রপাতের শব্দ বেশি ব্যবহৃত হয় বলে জানিয়েছেন এই পরিচালক। তার মতে, গল্পের নাটকীয়তা বাড়লেই ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে বজ্রপাতের শব্দ শোনা যায়। এছাড়া মনোযোগ বৃদ্ধি করতে এমন শব্দের প্রয়োগ হয়।

ডেইলি বাংলাদেশ/এনকে