সোশ্যাল মিডিয়ায় নতুন ট্রেন্ড ‘বার্নি স্যান্ডার্স’

সোশ্যাল মিডিয়ায় নতুন ট্রেন্ড ‘বার্নি স্যান্ডার্স’

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪২ ২৪ জানুয়ারি ২০২১  

বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনও বার্নিকে নিয়ে মিম বানিয়েছেন। ছবি: সংগৃহীত

বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনও বার্নিকে নিয়ে মিম বানিয়েছেন। ছবি: সংগৃহীত

ফেসবুক, ইনস্টাগ্রামসহ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে ভেসে বেড়াচ্ছে বার্নি স্যান্ডার্সের ছবি দিয়ে বানানো অসংখ্য মিম। বড় বড় তারকা থেকে শুরু করে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও এ ট্রেন্ডে গা ভাসিয়েছেন।

প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানের পর থেকে ভেরমন্টের সিনেটর বার্নি স্যান্ডার্সের একটি ছবি বিশ্বব্যাপী ভাইরাল।

শীতের কোট, মুখে মাস্ক ও হাতে উলের গলফ পরে চেয়ারে জবুথবু হয়ে ওই অনুষ্ঠানে বসে ছিলেন বার্নি স্যান্ডার্স। সাবেক ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী বার্নির সেই মুহুর্তটি ধারন করেন এএফপি’র চিত্রগ্রাহক ব্রেনড্যান মিয়ালোস্কি। মুহুর্তের মধ্যেই ছবিটি এডিট করে মজার সব মিম তৈরি করে অনলাইন দুনিয়ায় ছড়িয়ে দেন নেটিজেনরা।

ইনস্টাগ্রামেও ভাইরাল এ ট্রেন্ড। ছবি: সংগৃহীত

হলিউড অভিনেতা রায়ান রেনল্ড, কেভিন হার্ট, বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনও বার্নিকে নিয়ে বানানো এই মিমের খেলায় অংশ নিয়েছেন। দীপিকা পাড়ুকোন একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন- ‘ক্যাপশন দিস’। সঙ্গে একটা হ্যাশট্যাগও ( #berniesanders ) ব্যবহার করেছেন।

বার্নি স্যান্ডার্সের প্রচারণার টিম মিমের জনপ্রিয়তাকে কাজেও লাগিয়েছে। তারা টি-শার্ট বানিয়ে ৪৫ ডলার মূল্যে বিক্রি করছে। ক্যাম্পেইনের ওয়েবসাইট জানিয়েছে, ‘অপ্রত্যাশিত চাহিদার কারণে’ বর্তমানে তাদের স্টকে থাকা সব টি-শার্ট বিক্রি হয়ে গেছে। ‘মিলস অন হুইলস’ নামক দাতব্য প্রকল্পের ভেরমন্ট শাখায় এই বিক্রির পুরো অর্থ দান করা হবে।

তবে যারা নতুন অর্ডার করেছেন তারা আট সপ্তাহের মধ্যে টি-শার্ট হাতে পেতে পারেন।

ডেইলি বাংলাদেশ/এনকে