স্রোতে ভেসে যাওয়া ব্যক্তিকে উদ্ধারে নদীতে ঝাঁপিয়ে পড়লো ছোট্ট হাতি

স্রোতে ভেসে যাওয়া ব্যক্তিকে উদ্ধারে নদীতে ঝাঁপিয়ে পড়লো ছোট্ট হাতি

সোশ্যালমিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০৭ ২০ জানুয়ারি ২০২১  

ভিডিও থেকে সংগৃহীত

ভিডিও থেকে সংগৃহীত

নদীর স্রোতে ভেসে যাচ্ছেন এক ব্যক্তি। তাকে বাঁচাতে খরস্রোতা নদীতে ঝাঁপ দিল ছোট্ট একটি হাতি। নিজের শুঁড় ও শরীর দিয়ে রক্ষা করল মানুষটির প্রাণ। থাইল্যান্ডের নেচার পার্কের এমনই একটি ভিডিও সম্প্রতি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা গিয়েছে, এক ব্যক্তি অসহায়ভাবে জলের তোড়ে ভেসে যাচ্ছেন তিনি। নদীর জলের তীব্র গতি তুচ্ছ করে মানুষটিকে বাঁচাতে এগিয়ে চললো হাতিটি। নিজে প্রায় অর্ধেক ডুবে গিয়েও হাল ছাড়েনি। জীবন বিপন্ন করে ওই ব্যক্তির কাছে পৌঁছায় সে। শেষমেশ নদীর বিপরীত দিকের তীরে গিয়ে ঠেকে তারা। নিজের পা ও শুঁড় দিয়ে আঁকড়ে ধরে। শুঁড় দিয়ে সামাল দিতে না পেরে নিজের পা ও পুরো শরীর বাড়িয়ে দেয় সে। আর দুই পায়ের মাঝে আটকে রাখার চেষ্টা করে যায়। যাতে স্রোতের বেগে লোকটি বেরিয়ে যেতে না পারে। 

আশিস চৌহান নামের এক ব্যক্তি ভিডিওটি শেয়ার করেছেন। টুইটারের ভিডিওটিতে সাড়ে পাঁচ লাখের বেশি লাইক পড়েছে।

তবে এই প্রথমবারই ভিডিওটি ভাইরাল হয়নি। এর আগেও বার বার সোশাল মিডিয়ায় ঘোরাফেরা করেছে এই ভিডিও। ২০১৬ সালে একটি ইউটিউব চ্যানেল প্রথমবার ভিডিওটি শেয়ার করেছিল। ক্যাপশনে লেখা ছিল, ভিডিওতে উদ্ধারকারী হাতির নাম খাম লা। থাইল্যান্ডের এলিফ্যান্ট নেচার পার্কেই থাকে এই হাতির দল। যে মানুষটিকে জলে ডুবতে দেখা গিয়েছে, তার নাম হল ডারিক।

ভিডিও

ডেইলি বাংলাদেশ/জেএস