সুইমিং পুলে সাঁতার কাটছে বিশ্বের সবচেয়ে বিষধর সাপ

সুইমিং পুলে সাঁতার কাটছে বিশ্বের সবচেয়ে বিষধর সাপ

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৩ ১৭ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:১৪ ১৭ জানুয়ারি ২০২১

ভিডিও থেকে সংগৃহীত

ভিডিও থেকে সংগৃহীত

সুইমিং পুলে নেমে যদি দেখা যায় পাশেই সাঁতার কেটে বেড়াচ্ছে সাপ। তাও আবার যেমন তেমন সাপ নয়, পৃথিবীর সব থেকে বিষধর সাপ।

গত মঙ্গলবার দুপুরে অস্ট্রেলিয়ার অ্যাডিলেডের ম্যারিনো-তে এমনই এক ঘটনার স্বাক্ষী হলেন একটি পরিবার। আর এমন ব্যাপার নিজেদের চোখে দেখে বেশ ভীত হয়ে পড়েন সেই পরিবারের লোকজন।

জানা গেছে, সুইমিংপুলে সাঁতার কাটতে থাকা সাপটির নাম তার ইস্টার্ন ব্রাউন। শরীর ঠান্ডা করতে এটি ডুব দিয়েছিল সুইমিংপুলের পানিতে। দেখা গেছে বেশ আরামেই সাঁতার কেটে বেড়াচ্ছিল সাপটি।

সাপটির ভিডিও শেয়ার করেছে স্নেক ক্যাচারস অ্যাডিলেড নামের একটি প্রশিক্ষিত সাঁপুড়ের দল। ভিডিও শেয়ারের পাশাপাশি স্নেক ক্যাচারস লেখে, আজ ম্যারিনো-তে এই সুন্দর ইস্টার্ন ব্রাউন সাপটি ঠান্ডা হওয়ার জন্য পছন্দ মতো জায়গা খুঁজে নিয়েছে।

ভিডিওটি দেখে একজন কমেন্ট করেন, এ বছর গ্রীষ্মে মনে হচ্ছে এই সাপগুলো যেখানে সেখানে চলে আসতে পারে। শুধু তাই নয়, একজন আবার সাপের প্রশংসা করে লিখেছেন, সুন্দর সাঁতারু।

তবে দেখতে যত সুন্দরই হোক, এই ইস্টার্ন ব্রাউন কিন্তু সব থেকে বিষধর সাপগুলোর মধ্যে একটি। অস্ট্রেলিয়ার পূর্ব প্রান্তে এই প্রজাতির সাপ প্রচুর দেখা যায়।

অস্ট্রেলিয়ার মিউজিয়াম এর পক্ষ থেকে জানানো হয়েছে, অন্যান্য প্রজাতির থেকে এই প্রজাতির সাপ আত্মরক্ষায় ছোবল মারে বেশি। কোনো রকম ভাবে এদের বিরক্ত করলেই, ফল হতে পারে খুব খারাপ। এই সাপের বিষ শরীরে প্রবেশ করলে, পঙ্গু হয়ে যেতে পারে মানুষ।

দেখুন ভিডিওটি-

 

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ