বাড়ি নয় যেন আবর্জনার ভাগাড়

বাড়ি নয় যেন আবর্জনার ভাগাড়

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৩০ ১৭ সেপ্টেম্বর ২০২০  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

ভাড়াটিয়ারা বাড়ি ছেড়ে গেলে প্রায়ই সেটি পরিষ্কার কিংবা কিছু মেরামতের প্রয়োজন হয়। কিন্তু এই বাড়ির ছবি দেখে আপনার মনে হতেই পারে এটি কোনো আবর্জনার ভাগাড়। আপনি যদি পরিচ্ছন্ন থাকতে পছন্দ করেন তবে এই ছবি দেখলে আঁতকে উঠতে পারেন। আসলে এটি এক ভাড়াটিয়া দম্পতির কাণ্ড।  

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, গ্রেটার ম্যানচেস্টারের এক দম্পতি তাদের ভাড়াবাড়ি এমনই অবস্থায় রেখে গিয়েছেন যে গোটা বিশ্বে এর ছবি ভাইরাল হয়ে গিয়েছে। অনেকেই বলছেন এটি একটি বিশাল ডাস্টবিন।

সম্ভবত বাড়ি ছাড়ার আগে দীর্ঘদিন ঘরের কোনো আবর্জনা বাইরে ফেলেননি এই ভাড়াটিয়া। তারা সব কিছু বাড়িতেই ফেলে রাখতেন। তারা ধরেই নিয়েছিলেন, যেহেতু তারা এই বাড়ি ছাড়বেন তাই পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য বেশি সময়, শ্রম দিয়ে কী লাভ।

ফেসবুকে ‘সিনিয়র ওয়েস্ট রিমুভালস’ নামে একটি কোম্পানির পেজে কয়েকটি ছবি পোস্ট করা হয়। সেখানে জানানো হয়, এই আবর্জনা পরিষ্কার করতে চার জন কর্মীর প্রায় সাত ঘণ্টা সময় লেগেছে। বুঝাই যাচ্ছে ঘর পরিষ্কার করার কাজে যারা পেশাদার, তাদেরই যদি সাত ঘণ্টা লাগে তবে বাস্তবে এই ঘরের কী অবস্থা হয়েছিল। এমনকি তার দেখা এটি সব থেকে নোংরা ঘর বলেও উল্লেখ করেছেন ওই কোম্পানির মালিক ওয়ার্নার সিনিয়র।

‘সিনিয়র ওয়েস্ট রিমুভালস’র সেই পোস্টটি দেখতে <<এখানে>> ক্লিক করুন।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ