চোখ পশমহীন বিড়াল, ইনস্টাগ্রামে তার ফলোয়ার প্রায় লাখখানিক

চোখ পশমহীন বিড়াল, ইনস্টাগ্রামে তার ফলোয়ার প্রায় লাখখানিক

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪৫ ১৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৪৬ ১৬ সেপ্টেম্বর ২০২০

ছবি:জ্যাস্পার

ছবি:জ্যাস্পার

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষা প্রাণীর ছবি শেয়ার করেন অনেকেই। এটি নতুন কিছু নয়। তবে জ্যাস্পার নামের এক বিড়াল বেশ আলোড়ন সৃষ্টি করেছে। তার মালিক জাজি তার ব্যক্তিগত ইনস্টাগ্রাম একাউন্টে মাঝে মাঝেই জ্যাস্পারের ছবি শেয়ার করেন। তার ভক্ত সংখ্যা ছাড়িয়েছে ৮০ হাজার। 

জ্যাস্পার কিন্তু স্বাভাবিক কোনো বিড়াল নয়। তার শরীরে কোনো পশম নেই। এমনকি চোখও নেই জ্যাস্পারের। মাত্র দুই বছর বয়সে জেজি জ্যাস্পারকে নিজের কাছে নিয়ে আসে। তখন সে পুরোপুরি সুস্থই ছিল। কয়েক বছর পর ফ্লিন হার্প ভাইরাসে আক্রান্ত হয় জ্যাস্পার। ২০১৩ সালের নভেম্বরে দেখা দেয় কর্নিয়াল আলসার। এতে তার চোখ নষ্ট হয়ে যায়। অস্ত্রোপচার করে তার চোখ দুটি অপসারণ করা হয়। তবে প্রথমবার এক চোখ হারায় সে। ২০১৯ সালে দ্বিতীয়বার অস্ত্রোপচার করে জ্যাস্পারের অন্য চোখটিও বাদ দেয়া হয়। একসময় তার শরীরের পশমও ঝরে পড়তে থাকে।  

আরো পড়ুন: কংক্রিটের দেয়ালে গর্ত করছে এক ছোট্ট পাখি, দেখে হতবাক সবাই (ভিডিও)

জেজি কেলি এবং জ্যাস্পার ২০১৯ সালে জ্যাস্পারের একবার স্ট্রোকও হয়। তখন তাকে বাঁচানো কঠিন হয়ে পড়েছিল। তবে এখন সে দিব্যি সুস্থ। চোখ না থাকায় যে জ্যাস্পারের খুব অসুবিধা হচ্ছে এমনটাও না। সম্প্রতি জ্যাস্পারের কয়েকজন সঙ্গী হয়েছে। জেজি দুটি বিড়াল এনেছে জ্যাস্পারকে সঙ্গ দিতে। এদের মধ্যে একটির নাম টেসা, সেও অন্ধ।

ডেইলি বাংলাদেশ/কেএসকে