লেডি বাইকারদের এ কেমন শোক র‍্যালি!

লেডি বাইকারদের এ কেমন শোক র‍্যালি!

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪৬ ১২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:৪৯ ১২ সেপ্টেম্বর ২০২০

ছবি: ফেসবুক থেকে নেয়া

ছবি: ফেসবুক থেকে নেয়া

স্বজন কিংবা বন্ধু হারানোর বেদনা অনেক কঠিন। যে হারায়, সে টের পায়। পৃথিবী থেকে বিদায় নেয়ার পর তার স্মরণে মিলাদ মাহফিল, নীরবতা পালন অনুষ্ঠান কিংবা শোক র‌্যালি আমাদের চারপাশে খুবই স্বাভাবিক ঘটনা। কিন্তু সিএমবিডি সংগঠনের ব্যানারে সম্প্রতি এক শোক র‌্যালিতে দেখা গেল অন্য চিত্র। সেখানে যেন শোক মানেই আনন্দ-উচ্ছ্বাস! এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনাও হচ্ছে।

জানা যায়, সিএমবিডি নামের একটি বাইকার গ্রুপ সম্প্রতি একটি গেট টুগেদারের আয়োজন করে। সেখানে অর্ধশতাধিক লেডি বাইকার ও বাইক লাভাররা অংশগ্রহণ করেন। আড্ডায় নানা বিষয় নিয়েই কথা হয়। এর মাঝে একটি অংশে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারানো গ্রুপের দুজন বাইকারের জন্য এক মিনিটের নীরবতা পালন করে তারা। 

কিন্তু এই অনুষ্ঠানে গ্রুপের সদস্যদের বিভিন্ন ছবি ভাইরাল হয়। সেখানে দেখা যায় ব্যানার ধরে থাকার সময় ছাড়া বাকি সময় আনন্দ উল্লাসে কাটাচ্ছে তারা। বন্ধুদের মৃত্যুতে শোক প্রকাশের পাশাপাশি এমন আনন্দ উচ্ছ্বাস সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় তুলেছে। 

লেডি বাইকারদের চা-আড্ডার একটি মুহূর্তএ বিষয়ে সংগঠনটির সদস্য সাদিয়া ইয়াসমিন বলেন, করোনা পরিস্থিতির কারণে অনেক দিন লকডাউনে থাকতে হয়েছে আমাদের, যে কারণে আমরা পরস্পরের সঙ্গে কোনো দেখা করতে পারিনি। যেহেতু পরিস্থিতি এখন শিথিল তাই আমরা চা-আড্ডার প্ল্যান করেছিলাম। সেখানে প্রায়  অর্ধশতাধিক লেডি বাইকার অংশগ্রহণ করেন। আর এই গেটটুগেদার এর একটা অংশ ছিল রোড এক্সিডেন্টে হারানো ভাই-বোনদের জন্য এক মিনিটের একটা ছোট নীরবতা পালন করা। আমাদের মূল পরিকল্পনা ছিল আড্ডা দেয়া; যেখানে এক মিনিটের নীরবতার একটা অংশ ছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমের মিশ্র প্রতিক্রিয়া প্রসঙ্গে তিনি বলেন, বিভিন্ন গ্রুপের পোস্ট ও স্ক্রিনশটগুলো দেখে আসলে আমরা খুব মর্মাহত হয়েছি। ভাইয়ারা যেমন তাদের গ্রুপ নিয়ে এগিয়ে চলছে, আমরাও আমাদের গ্রুপ নিয়ে এগিয়ে চলতে চাই। তবে তার জন্য দরকার সবার সৌহার্দ্য এবং সহযোগিতাপূর্ণ ব্যবহার। 

ডেইলি বাংলাদেশ/এএল