করোনায় আক্রান্ত অশ্বিন

করোনায় আক্রান্ত অশ্বিন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৬ ২১ জুন ২০২২  

রবিচন্দ্রন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন

বেন স্টোকসের ইংল্যান্ডের বিপক্ষে নামার আগে বেশ চাপে টিম ইন্ডিয়া। কারণ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দলের অন্যতম ভরসা রবিচন্দ্রন অশ্বিন। এ কারণে ইংল্যান্ডে যেতে পারেননি তিনি।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বিষয়টি নিশ্চিত করেছে। নিয়ম মেনে বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন এই অভিজ্ঞ অফ স্পিনার। 

গত ১৬ জুন ভারতীয় দল ইংল্যান্ড সফরে যায়। প্রথমে বিরাট কোহলি, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামিরা সেখানে পা রাখেন। রোহিত শর্মা ইংল্যান্ডে পা রাখেন কয়েক দিন পর। করোনায় আক্রান্ত হওয়ার জন্য দ্বিতীয় দফার দলের সঙ্গে যেতে পারেননি অশ্বিন।

আগামী ১ জুলাই থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। তত দিনে তিনি সুস্থ হয়ে যাবেন বলে আশায় রয়েছেন হেড কোচ রাহুল দ্রাবিড়। 

এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেন, অশ্বিন ভারতীয় দলের সঙ্গে ইংল্যান্ডে যাননি। তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। আগামী ১ জুলাই থেকে শুরু ভারত-ইংল্যান্ড টেস্ট। আশা করি এর আগেই অশ্বিন সুস্থ হয়ে উঠবে। তবে অসুস্থতার জন্য তিনি লেস্টারশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন না।

কোচ বিক্রম রাঠোর ও বোলিং কোচ পারশ মাম্বরের তত্ত্বাবধানে এরই মধ্যে প্রস্তুতি শুরু দিয়েছে রোহিতের নেতৃত্বাধীন ভারতীয় দল। ইংল্যান্ডের বিপক্ষে টেস্টের জন্য ব্যাক আপ ওপেনার হিসেবে বেছে নেয়া হয়েছে মায়াঙ্ক আগারওয়ালকে।

চোটের জন্য ইংল্যান্ড সফরে যেতে পারেননি কে এল রাহুল। তার বদলি হিসেবে বেছে নেয়া হয়েছে মায়াঙ্ককে। বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, তিনি স্ট্যান্ডবাই হিসেবে থাকবেন। একটি টেস্টের জন্য বড় কোনো বদল দরকার নেই। তবে যদি কোনো চোট আঘাতের সমস্যা থাকে, সেক্ষেত্রে মায়াঙ্ক মাঠে নামবেন।

ডেইলি বাংলাদেশ/এএল