বাটলারের চোখ ৫০০ রানে

বাটলারের চোখ ৫০০ রানে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৩১ ১৯ জুন ২০২২  

ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটার জশ বাটলার

ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটার জশ বাটলার

নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৪ উইকেটে ৪৯৮ রান করে ইংল্যান্ড। ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলীয় রানের বিশ্বরেকর্ড গড়ে ইংলিশরা। মাত্র ২ রানের জন্য স্কোর ৫০০ হয়নি। তবে ওয়ানডেতে ৫০০ রান করার দিকে লক্ষ্য স্থির করেছেন ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটার জশ বাটলার।

বিশ্ব রেকর্ডের ম্যাচে চার নম্বরে নেমে ২৩১ দশমিক ৪২ স্ট্রাইক রেটে ৭০ বল খেলে ৭টি চার ও ১৪টি ছক্কায় অপরাজিত ১৬২ রান করেন বাটলার।

তিনি জানান, ৫০০ রান করার চেষ্টা চালিয়ে যাবেন। ৫০০ রান করা কঠিন হলেও, সেটি অর্জনের চেষ্টা করবেন।

বাটলার বলেন, আমরা চেষ্টা করি ভালো খেলতে। আমরা ৫০০ রানের চেষ্টা করে যাবো। তবে এই চেষ্টা এবং এটি অর্জন করা কঠিন। খুব ভালো ব্যাটিং উইকেট ও ছোট মাঠে খেলতে হবে আমাদের।

তিনি আরো বলেন, তবে স্কোর যেমনই হোক, সবচেয়ে ভাল বিষয় হলো দল হিসেবে আমরা যে মানসিকতা দেখিয়ে চলেছি। আমরা চেষ্টা করছি, আরো ভালো করতে এবং মাঠে নেমে আরও আগ্রাসী ও সাহসী হতে।

বাটলার ছাড়াও ঐ ম্যাচে সেঞ্চুরি করেছেন আরো দুই ব্যাটার। ওপেনার ফিল সল্ট ১২২ ও ডেভিড মালান ১২৫ রান করেন। এছাড়া লিয়াম লিভিংস্টোন ছয় নম্বরে নেমে মাত্র ২২ বলে ৬টি করে চার-ছক্কায় অপরাজিত ৬৬ রান করেন। তার স্ট্রাইক রেট ছিলো ৩০০। মাত্র ১৭ বলে হাফ-সেঞ্চুরি করে লিভিংস্টোন। যা ইংল্যান্ডের পক্ষে বিশ্ব রেকর্ড।নিজ অধিনায়ক ইয়োইন মরগানের বিশ্ব রেকর্ড ভাঙ্গেন লিভিংস্টোন।  

৯৩ বল খেলে ১৪টি চার ও ৩টি ছক্কা মারা সল্টের প্রশংসা করেছেন বাটলার। তিনি বলেন, ইংল্যান্ডের সাদা বলের জন্য তৈরি হওয়া ব্যাটারদের মধ্যে অন্যরকম সল্ট। এখানে অবিশ্বাস্যভাবে বলে হিট করছে।  যা বোলারদের অনেক বেশি চাপে রাখে। সে খুবই ভয়ডরহীন এবং তার দুর্দান্ত ভবিষ্যত আছে।

ডেইলি বাংলাদেশ/আরএস

Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু