সিরাজগঞ্জে বজ্রপাতে নিহত ২

সিরাজগঞ্জে বজ্রপাতে নিহত ২

সিরাজগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৩৮ ১৭ জুন ২০২২  

বজ্রপাতের পর যমুনা নদী থেকে উদ্ধার করা হয় ব্যবসায়ী আব্দুর রাজ্জাকের লাশ- ছবি: ডেইলি বাংলাদেশ

বজ্রপাতের পর যমুনা নদী থেকে উদ্ধার করা হয় ব্যবসায়ী আব্দুর রাজ্জাকের লাশ- ছবি: ডেইলি বাংলাদেশ

সিরাজগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন চারজন। শুক্রবার বেলা সাড়ে ১১টা থেকে ১টা পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন স্থানে এসব ঘটনা ঘটে বলে জানিয়েছে জনপ্রতিনিধি ও পুলিশ।

মৃতরা হলেন- ঐ উপজেলার কাওয়াকোলা ইউনিয়নের বর্নিরচর এলাকার দরবেশ আলীর ছেলে আব্দুর রাজ্জাক ও সয়দাবাদ ইউনিয়নের জগতলা এলাকার জাহাঙ্গীর হোসেনের ছেলে নাসির উদ্দিন।

কাওয়াকোলা ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউল হক জিয়া মুন্সী জানান, বেলা সাড়ে ১১টার দিকে আব্দুর রাজ্জাকসহ কয়েকজন শ্রমিক নৌকায় করে ইট নিয়ে যমুনা নদী দিয়ে কাওয়াকোলার চরে যাচ্ছিলেন। ঐ সময় প্রচণ্ড বৃষ্টির সঙ্গে বজ্রপাতে আব্দুর রাজ্জাক আহত হয়ে নৌকা থেকে নদীতে পড়ে যান। ঘণ্টাখানেক পর স্থানীয়রা তার লাশ উদ্ধার করে। ঐ ঘটনায় আহত হন সাইফুল ও শামীম নামে আরো দুই শ্রমিক।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম থানার ওসি মোসাদ্দেক হোসেন জানান, সয়দাবাদ ইউনিয়নে যমুনা নদীর উপরে বেলা সোয়া ১২টার দিকে নির্মাণাধীন রেলসেতুর পশ্চিম অংশে শিল্পপার্ক এলাকায় কাজ করছিলেন শ্রমিকরা। বৃষ্টির সময় নিরাপত্তাকর্মী নাসির উদ্দিন একটি গাছের নিচে দাঁড়িয়ে ছিলেন। ঐ সময় বজ্রপাতে তার মৃত্যু হয়।

এছাড়া একই ইউনিয়নের ক্ষিদির বটতলা এলাকার শাহিনুর খাতুন ও কামারখন্দ উপজেলার চর বড়ধুল গ্রামের সাহিদা খাতুন আহত হন। আহত ৪ জনকেই সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ ও জনপ্রতিনিধিরা জানিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এআর