সিরাজগঞ্জের দুই ইউপিতে জয় পেল নৌকা

সিরাজগঞ্জের দুই ইউপিতে জয় পেল নৌকা

সিরাজগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৮:৪৪ ১৬ জুন ২০২২  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার সোনাতনী ইউনিয়ন ও উল্লাপাড়ার বড়হর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয় পেয়েছে নৌকা।

শাহজাদপুরের সোনাতনী ইউপি নির্বাচনে পাঁচজন স্বতন্ত্র প্রার্থীকে পরাজিত করে বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. লুৎফর রহমান। উল্লাপাড়ার বড়হর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগ মনোনীত জহুরুল হাসান নান্নু নৌকা প্রতীকে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহজাদপুরের রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন ও উল্লাপাড়া উপজেলা নির্বাচন কমিশনার মো. মাসুদ রানা।

বেসরকারি ফলাফলের তথ্য অনুযায়ী, সোনাতনী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. লুতফর রহমান পেয়েছেন ৯ হাজার ৫৫৫ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. রুবেল হোসেন পেয়েছেন ২ হাজার ৩৮ ভোট।

এদিকে উল্লাপাড়ার বড়হর ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জহুরুল হাসান নান্নু পেয়েছেন ১০ হাজার ৮৬৪ ভোট এবং তার নিকটতম প্রার্থী শফিকুল ইসলাম খাঁন ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ৬১১ ভোট।

যমুনা নদী বিধৌত শাহজাদপুরের সোনাতনী ইউনিয়নের মোট ১৮ হাজার ৪৫১ ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ১১০ জন এবং নারী ভোটার ৯ হাজার ৩৪১ জন। ইউনিয়নের মোট ১৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

এদিকে উল্লাপাড়ার বড়হর ইউপিতে মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৮৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৭৭২ ও নারী ভোটার ১৫ হাজার ৮৯ জন।

বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ইভিএমে দুই ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম