প্রতি কেজি ওজন কমালেই হাজার কোটি রুপি!

প্রতি কেজি ওজন কমালেই হাজার কোটি রুপি!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৬ ১২ জুন ২০২২   আপডেট: ১৫:২০ ১২ জুন ২০২২

ছবি: অনিল ফিরোজিয়া ও নিতিন গড়করি

ছবি: অনিল ফিরোজিয়া ও নিতিন গড়করি

কেন্দ্রীয় মন্ত্রীর চ্যালেঞ্জ গ্রহণ করে শোরগোল ফেলে দিয়েছেন এক বিজেপি সংসদ সদস্য। চ্যালেঞ্জটি হল প্রতি কেজি ওজন কমানোর বিনিময়ে এক হাজার কোটি রুপি পাবেন তিনি। ওই অর্থ খরচ করা হবে তার লোকসভা আসনের অধীনে থাকা এলাকাগুলোর উন্নয়নে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, বিজেপির ওই আইনপ্রণেতার নাম অনিল ফিরোজিয়া। বাড়ি ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের উজ্জাইন শহরে। তার শারীরিক কসরতের একটি ভিডিও ছড়িয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

অনিল বলেন, কেন্দ্রীয় সড়ক পরিবহনমন্ত্রী নিতিন গড়করি স্টেজ থেকে ঘোষণা দিয়েছিলেন, প্রতি কেজি ওজন কমানোর বিনিময়ে তিনি আমার সংসদীয় আসনের আওতাধীন এলাকার উন্নয়নে ১ হাজার কোটি রুপি দেবেন। আমি এর মধ্যে প্রায় ৬ হাজার কোটি রুপি পেয়েছি।

ঘটনার শুরু চলতি বছরের ফেব্রুয়ারিতে। ওই মাসে ভারতের মালওয়া অঞ্চলে ১১টি সড়কের একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন কেন্দ্রীয় সড়ক পরিবহনমন্ত্রী নিতিন গড়করি। ওই অনুষ্ঠানে বিজেপির সংসদ সদস্য অনিলকে ওজন কমানোর চ্যালেঞ্জ ছুড়ে দেন তিনি।

আরো পড়ুন>> হারানো রুশ সাম্রাজ্য পুনরুদ্ধার করতে চান পুতিন

নিতিন বলেন, ‘অনিল ফিরোজিয়া তার এলাকার উন্নয়নের জন্য আমার কাছে অর্থ বরাদ্দ চেয়ে আসছেন। আমি তাকে একটি শর্ত দিয়েছি। আমার ওজন ১৩৫ কেজি ছিল। এখন ৯৩ কেজি। আমি অনিলকে আমার আগের ছবি দেখিয়েছি। এখন মানুষ আমাকে চিনতে পারে না। প্রতি কেজি ওজন কমানোর জন্য তাকে এক হাজার কোটি রুপি দেওয়া হবে। এ অর্থ উজ্জাইনের উন্নয়নে ব্যয় হবে। তিনি শুধু নিজের ওজন কমাবেন। কীভাবে কমাবেন তা তাকে বলে দেব আমি।’

এরপরই মেদ ঝরাতে মাঠে নামেন অনিল। ফেব্রুয়ারিতে তার ওজন ছিল ১২৫ কেজি। অনিল বলেন, ‘গড়করি স্টেজ থেকে ঘোষণা দিয়েছিলেন, প্রতি কেজি ওজন কমানোর বিনিময়ে তিনি আমার সংসদীয় আসনের আওতাধীন এলাকার উন্নয়নে এক হাজার কোটি রুপি দেবেন। আমি এর মধ্যে প্রায় ছয় হাজার কোটি রুপি পেয়েছি। আগামী বর্ষাকালীন অধিবেশনে আমি তার সঙ্গে দেখা করব, আর প্রতিশ্রুতির বিষয়টি মনে করিয়ে দেব।’

ডেইলি বাংলাদেশ/মাহাদী