সীতাকুণ্ডের ঘটনায় কেউ জড়িত থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

সীতাকুণ্ডের ঘটনায় কেউ জড়িত থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪৭ ৭ জুন ২০২২   আপডেট: ১৭:৩৯ ৭ জুন ২০২২

ফায়ার ফাইটার শাকিল তরফদারের জানাজা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ফায়ার ফাইটার শাকিল তরফদারের জানাজা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় গাফিলতি পেলে বা যদি কেউ জড়িত থাকেন, তিনি যে দলেরই হোক না কেন তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে নিহত ফায়ার ফাইটার মো. শাকিল তরফদারের জানাজায় অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

এ সময় উপস্থিত ছিলেন- ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, ফায়ার সার্ভিসের বিভিন্ন শ্রেণির কর্মকর্তা-কর্মচারীসহ আরো অনেকে।

ঘটনার সঙ্গে যদি কোনো প্রভাবশালী ব্যক্তি জড়িত থাকেন তাহলে আপনারা নমনীয় হবেন কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা কি কখনো দেখেছেন আমাদের প্রধানমন্ত্রী কাউকে ছাড় দিয়েছেন? সংসদ সদস্যকেও ছাড় দেননি। যদি কারো সম্পৃক্ততা ও গাফিলতি পাওয়া যায় অবশ্যই তাদের শাস্তি পেতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চট্টগ্রামে আমাদের উচ্চ পর্যায়ের তদন্ত টিম কাজ করছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কার গাফিলতি আছে, কোনো উদ্দেশ্য আছে কিনা, কেউ পুড়িয়েছে কিনা কিছুই বলা যাচ্ছে না। নিশ্চয়ই কিছু একটা ঘটেছে, না হলে এতগুলো প্রাণ যায় না।

এ সময় ফায়ার ফাইটারদের উদ্দেশ্য করে তিনি বলেন, তারা অকুতোভয়, সেটার প্রমাণ সব সময় দিয়েছেন তারা। সীতাকুণ্ডের ঘটনায় তারা জানতেন ঝুঁকি আছে, তারপরও এক মুহূর্ত দেরি না করে ছুটে গিয়েছেন। এতে ৯ জন ফায়ার সার্ভিসকর্মী শাহাদত বরণ করেছেন।

ডেইলি বাংলাদেশ/এমএস/এইচএন