মেসি একাই ৫ গোল, ৩৩ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা

মেসি একাই ৫ গোল, ৩৩ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:৩৮ ৬ জুন ২০২২   আপডেট: ০৭:২০ ৬ জুন ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সহজ জয় পেয়েছে আর্জেন্টিনা। ইউরোপের আরেক দল এস্তোনিয়ার বিপক্ষে লিওনেল মেসি একাই পাঁচ গোল করে দলকে এনে দিলেন ৫-০ গোলের বড় জয়।

এ নিয়ে টানা ৩৩ ম্যাচে অপরাজিত স্কালোনির দল। অপরাজিত থাকার দৌড় চলমান আছে; এমন দলগুলোর মধ্যে এই মুহূর্তে আর্জেন্টিনাই সবার চেয়ে এগিয়ে। ধীরে ধীরে তারা এগিয়ে যাচ্ছে আন্তর্জাতিক ফুটবলে টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকা ইতালির বিশ্ব রেকর্ডের দিকে।

রোববার রাতের মেসির প্রথম গোল পেনাল্টি থেকে আসে। ম্যাচে শুরুতেই হেরমান পেসেজাকে নিজেদের বক্সে ফাউল করেন এস্তোনিয়ার গোলকিপার মাতভেই ইগোনেন। পরে পেনাল্টিতে গোল করতে ভুল করেননি মেসি।

বিশ্বসেরা ফুটবলার তার দ্বিতীয় গোলের দেখা পান পাপু গোমেসের সঙ্গে যুগলবন্দিতে। ৪৫ মিনিটের সময় বক্সের বাইরে থাকা গোমেস ডান দিক থেকে বক্সে আগুয়ান মেসির দিকে পাস বাড়ালে সেটা থেকে গোল করতে সমস্যা হয়নি তার।

বিরতির পরপরই বক্সের ডান দিকে থাকা রদ্রিগো দে পল ক্রস ছাড়েন বাম প্রান্ত থেকে বক্সে প্রবেশ করা মেসির উদ্দেশে এবং হ্যাটট্রিক তুলে নেন মেসি।  আর্জেন্টিনার জার্সিতে এটি মেসির অষ্টম হ্যাটট্রিক। সবশেষ হ্যাটট্রিক এসেছিল ২০১৭ সালের অক্টোবরে ইকুয়েডরের বিপক্ষে।

মেসি সুপার হ্যাটট্রিক পূর্ণ করেন ৭১ মিনিটে। পাপু গোমেসকে এস্তোনিয়ার সীমানার ভেতর ফাউল করার পর বল পেয়ে যান মেসি। দৌঁড়ে ঢুকে পড়েন বক্সে। ডিফেন্ডার ও কিপারকে বোকা বানিয়ে তুলে নেন চার নম্বর গোল।

এর মিনিট পাঁচেক পর  পঞ্চম গোল স্কোর করেন মেসি। এস্তোনিয়ার বক্সে পাওলো দিবালা ও হুলিয়ান আলভারেসের টানা দুই শট বাধা পেলে বল পেয়ে যান মেসি। দ্বিতীয়বার ৫ গোল করলেন মেসি। এতে করে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার তালিকায় ফেরেঙ্ক পুসকাসকে ছাড়িয়ে চার নম্বরে উঠে এলেন মেসি। তার গোল সংখ্যা এখন ৮৬টি।

ডেইলি বাংলাদেশ/আরএইচ