স্কালোনিকে নিয়ে সুসংবাদ দিল আর্জেন্টিনা

স্কালোনিকে নিয়ে সুসংবাদ দিল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০৭ ৫ জুন ২০২২   আপডেট: ১৫:০৭ ৫ জুন ২০২২

লিওনেল স্কালোনি

লিওনেল স্কালোনি

বছর চারেক আগে রাশিয়া বিশ্বকাপে ভরাডুবির পর আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের হেড কোচের দায়িত্ব পান লিওনেল স্কালোনি। এরপর থেকে দলকে নিজের মতো গড়ে তুলেছেন তিনি, পেয়েছেন সাফল্যও। সেই সাফল্যের স্বীকৃতি স্বরূপ তাকে কাতার বিশ্বকাপের পরও দায়িত্বে রেখে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ)।

রাশিয়া বিশ্বকাপে ভরাডুবির পর দলকে পুনর্গঠনের জন্য একজন ভালো মানের কোচের হাতে তুলে দিতে চেয়েছিলেন আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লদিও তাপিয়া। কিন্তু নানা ধরনের জটিলতায় ভালো পরীক্ষিত কোচ নিয়োগ দিতে পারেনি তারা।

সে সময় অনেকটা বাধ্য হয়েই ঘরের ছেলে স্কালোনির হাতে সাময়িক সময়ের জন্য তুলে দেওয়া হয় আর্জেন্টিনাকে। কিন্তু স্কালোনি আর্জেন্টিনাকে নিয়ে বেশ ভালোই কাজ করার কারণে তাকে পাকাপাকি ভাবে আর্জেন্টিনার কোচ হিসেবে নিয়োগ করে।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি আর্জেন্টিনাকে। সফলতা ধরা দিয়েছে তাদের। সর্বশেষ কোপা আমেরিকা জিতেছে তারা, জিতেছে ইউরোপ চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে ফাইনালিসিমাও।

যার অধীনে, যার ছোঁয়ায় দল এতটা বদলে গেছে সেই স্কালোনিকে আর হারাতে চায় না আর্জেন্টিনা। তাই তো বিশ্বকাপে ফলাফল যাই হোক, বিশ্বকাপের পরও স্কালোনি আর্জেন্টিনার কোচ থাকবেন এমনটাই ঘোষণা দিয়েছেন সভাপতি ক্লদিও তাপিয়া।

ডেইলি বাংলাদেশ/এএল