বিএনপির রাজনীতি থেকে অবসর নিচ্ছেন মোফাজ্জল হোসেন কায়কোবাদ

বিএনপির রাজনীতি থেকে অবসর নিচ্ছেন মোফাজ্জল হোসেন কায়কোবাদ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৫১ ১৬ মে ২০২২   আপডেট: ১৩:৪৫ ১৬ মে ২০২২

কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ- ফাইল ফটো

কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ- ফাইল ফটো

বিএনপির রাজনীতি থেকে অবসর নিচ্ছেন দলের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করা কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ।

বিএনপির একাধিক গোপন সূত্র থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

শাহ মোফাজ্জল হোসেনের হঠাৎ রাজনীতি ছাড়ার বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক দলের স্থায়ী কমিটির এক সদস্য বলেন, শাহ মোফাজ্জল হোসেন রাজনীতিতে অনেক সিনিয়র একজন ব্যক্তি। খুব চতুর শ্রেণির মানুষ তিনি। সুযোগ পেলেই তার হৃদয়ে দল পাল্টানোর বাতাস প্রবাহিত হয়। যখন জাতীয় পার্টির জয়জয়কার, তখন তিনি এরশাদের দলে ভিড়েছিলেন। এরপর বিএনপির বাজার যখন রমরমা, তখন খালেদা জিয়ার আশেপাশে থেকে নেতা সাজেন। বিভিন্ন কমিটিতে পছন্দ মতো ব্যক্তিদের মনোনয়ন দিয়ে কোটি কোটি টাকা কামিয়ে নিয়েছেন তিনি।

এ বিষয়ে মোফাজ্জল হোসেন কায়কোবাদ গণমাধ্যমে বলেন, আমি চিন্তা করেছি অবসর নেব। কিন্তু সেটি এখনই কিনা, বলতে পারছি না। রাজনীতিতে অবসর বলে কিছু নেই। আপনি বড়জোর দলত্যাগ করতে পারেন বা নিষ্ক্রিয় থাকতে পারেন। দলত্যাগ আর নিষ্ক্রিয় থাকা এক নয়।

তিনি আরো বলেন, বিষয়টি শুনতে খারাপ লাগলেও এটি সত্য যে, বিএনপির রাজনীতিতে আর ক্রেজ খুঁজে পাই না। আন্তর্জাতিক পরিমণ্ডলেও বিএনপির রাজনীতি প্রশ্নবিদ্ধ হচ্ছে। আর এ কারণে নিজেকে গুটিয়ে নেয়ার চিন্তা করছি।

মোফাজ্জল হোসেন বলেন, যে আশা এবং আদর্শকে সামনে রেখে বিএনপিতে যোগদান করেছিলাম, সে আদর্শ থেকে বিএনপির বিচ্যুতি ঘটেছে। এর ফলে শমসের মবিন চৌধুরী বিএনপি ত্যাগ করেছেন। পাশাপাশি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ’র বাংলাদেশ জাতীয় পার্টি ২০ দলীয় জোট থেকে সরে গিয়েছে। এসব দুঃখ, কষ্ট ও ক্লেশ নিয়ে আমি আপাতত বিএনপির রাজনীতি থেকে দূরে থাকতে চাই।

ডেইলি বাংলাদেশ/এএএম/জেডআর/এইচএন