করোনায় আক্রান্ত মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

করোনায় আক্রান্ত মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৪৬ ৫ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। হোয়াইট হাউস বলেছে, করোনায় আক্রান্ত হওয়ায় ব্লিঙ্কেন স্থানীয় সময় আজ বৃহস্পতিবার চীনবিষয়ক নীতি নিয়ে পূর্বনির্ধারিত ভাষণ দেবেন না। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, স্থানীয় সময় বুধবার ব্লিঙ্কেনের করোনা শনাক্ত হয়। তিনি ভার্চ্যুয়ালি দায়িত্ব পালন করবেন। 

অ্যান্টনি ব্লিঙ্কেন করোনাভাইরাসের টিকা নিয়েছেন। তার মৃদু উপসর্গ রয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

ওই বিবৃতিতে আরো জানানো হয়, বেশ কয়েক দিন ধরে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ব্লিঙ্কেনের দেখা হয়নি। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস বলেন, ব্লিঙ্কেন দীর্ঘপ্রতীক্ষিত পূর্বনির্ধারিত চীনবিষয়ক নীতি নিয়ে বক্তব্য দিচ্ছেন না।

বিবৃতিতে জানানো হয়, যত দ্রুত সম্ভব পররাষ্ট্রমন্ত্রী মন্ত্রণালয়ে ফিরে আসবেন এবং দায়িত্ব পালন শুরু করবেন।

আরো পড়ুন: যুক্তরাষ্ট্রের সহায়তায় রুশ জেনারেলদের হত্যা করছে ইউক্রেন

হোয়াইট হাউসের প্রতিনিধিদের সঙ্গে নৈশভোজের জন্য গত শনিবার সন্ধ্যায় ওয়াশিংটনের একটি হোটেলে অন্য অতিথিদের সঙ্গে ছিলেন অ্যান্টনি ব্লিঙ্কেন।

উল্লেখ্য, ওয়াশিংটনে সম্প্রতি করোনার সংক্রমণ বেড়েছে। সংক্রমণের এই ঊর্ধ্বগতিতে অনেক এলিট ব্যক্তিও করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, মার্কিন কংগ্রসের কয়েকজন সদস্য-সহ আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টালিনা জর্জিয়েভাও রয়েছেন। সর্বশেষ করোনায় আক্রান্তের তালিকায় বুধবার যুক্ত হলেন অ্যান্টনি ব্লিংকেন।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ