‘সুপার এজেন্ট’ মিনো রাইওলা মারা গেছেন

‘সুপার এজেন্ট’ মিনো রাইওলা মারা গেছেন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০১ ১ মে ২০২২  

মিনো রাইওলা

মিনো রাইওলা

জ্লাতান ইব্রাহিমোভিচ, আর্লিং হালান্ড ও পল পগবার মতো তারকা ফুটবলারদের এজেন্ট ইতালির মিনো রাইওলা ৫৪ বছর বয়সে মারা গেছেন। শেষ কিছু দিনে তিনি আলোচনায় ছিলেন হালান্ডের দলবদল নিয়ে। ২১ বছর বয়সী এই তারকার জন্য তিনি দলগুলো থেকে চাইছিলেন ৩০ মিলিয়ন ইউরো ‘এজেন্ট ফি’।

রাইওলার পরিবার থেকে দেয়া এক বিবৃতিতে বিষিয়টি নিশ্চিত করেছে ।  বৃহস্পতিবার গুরুতর অসুস্থ হয়ে মিলানের একটি হাসপাতালে ভর্তি হন বিখ্যাত এ এজেন্ট।

বিবৃতিতে রাইওলার পরিবারের পক্ষ থেকে বলা হয়, ‘দুঃখের সাথে সবচেয়ে যত্নশীল ও চমৎকার ফুটবল এজেন্টের মৃত্যুর খবর জানাচ্ছি আমরা। আমাদের গর্বিত করেছিল রাইওলা। নিজের কাজ দিয়ে অনেকের জীবন স্পর্শ করেছিলেন এবং আধুনিক ফুটবলে নতুন অধ্যায় লিখেছিলেন। তার শূন্যতা সারাজীবন নাড়া দিবে’।

মূলত বিশ্ব ফুটবলের নামী-দামী ফুটবলাদের এজেন্ট হয়েই কাজ করেছেন রাইওলা। ইতালিতে জন্ম নেয়া রাইওলা ধীরে ধীরে বিশ্ব ফুটবলের একজন শক্তিশালী এজেন্ট হয়ে ওঠেন।

জন্ম ইতালিতে হলেও তিনি ছেলেবেলাতেই নেদারল্যান্ডসে পাড়ি জমান। আশির দশকের শেষ দিকে তিনি এজেন্ট হিসেবে আত্মপ্রকাশ করেন। জুভেন্টাস কিংবদন্তি পাভেল নেদভেদের এজেন্ট হিসেবে তার পরিচিতি ছড়িয়ে পড়ে ফুটবল বিশ্বে। ১৯৯৬ সালে তার হাত ধরেই স্পার্তা প্রাগ থেকে ল্যাজিওতে পাড়ি জমিয়েছিলেন নেদভেদ। তার অধীনে সবচেয়ে বড় দলবদলটা হয়েছিল ২০১৬ সালে। ১ হাজার কোটি টাকার কিছু বেশি অর্থে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমিয়েছিলেন তার মক্কেল পল পগবা।

ডেইলি বাংলাদেশ/আরএস