পরকীয়ার শাস্তি, মারধর করে প্রেমিকের সঙ্গে বিয়ে দেওয়া হল বিবাহিতা নারীকে

পরকীয়ার শাস্তি, মারধর করে প্রেমিকের সঙ্গে বিয়ে দেওয়া হল বিবাহিতা নারীকে

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫৬ ১৯ এপ্রিল ২০২২   আপডেট: ১৭:০০ ১৯ এপ্রিল ২০২২

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়ানোর ‘অপরাধে’ এক মধ্যবয়সী নারীকে শাস্তি দিলেন গ্রামবাসীরা। ওই নারীকে বেধড়ক মারধর করে প্রেমিকের সঙ্গে বিয়ে করতে বাধ্য করা হয়েছে। ঘটনাটি ঘটেছে ভারতের ত্রিপুরার খোওয়াই জেলায়।

খবরে বলা হয়, গ্রামবাসীদের অত্যাচারে গুরুতর আহত ওই নারী হাসপাতালে ভর্তি রয়েছেন। তার অভিযোগের ভিত্তিতে ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

খোওয়াইয়ের তেলিমুরা থানার অফিসার ইন চার্জ সুবিমল বর্মন জানিয়েছেন, তদন্তকারীরা ওই নারীর সঙ্গে হাসপাতালে গিয়ে দেখা করে তার বয়ান নথিভুক্ত করেছে। ঘটনাটির তদন্তও শুরু হয়েছে।

আরো পড়ুন>> পশ্চিমা নিষেধাজ্ঞা ব্যর্থ হয়েছে: পুতিন

ওই নারী অভিযোগ করেন, শনিবার রাতে তার স্বামীর নেতৃত্বে ১৫ জন গ্রামবাসীর একটি দল তাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায় একটি ধানিজমিতে। সেখানেই মারধর করা হয় তাকে। নারীর প্রেমিক সন্দেহে গ্রামের এক ব্যক্তিকেও মারধর করে গ্রামবাসীরা। শারীরিক অত্যাচারে অজ্ঞান হয়ে যান তিনি। জ্ঞান ফিরলে জোর করে দু’জনের মালাবদল করানো হয়।

ত্রিপুরার মহিলা কমিশন ঘটনাটির নিন্দা করেছে। কমিশনের প্রধান বর্ণালী গোস্বামী জানিয়েছেন, সভ্য জগতে এভাবে একজন নারীর ওপর অত্যাচার এবং জোর করে বিয়ে দেয়ার ঘটনা মেনে নেয়া যায় না।

সূত্র: আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/মাহাদী