ফরিদপুরে বিএনপির কমিটিতে অযোগ্যরা, ৩ দিনের আল্টিমেটাম

ফরিদপুরে বিএনপির কমিটিতে অযোগ্যরা, ৩ দিনের আল্টিমেটাম

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১০ ১৭ এপ্রিল ২০২২   আপডেট: ১৯:৩২ ১৮ এপ্রিল ২০২২

সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন দলটির একাংশের নেতারা- ছবি: ডেইলি বাংলাদেশ

সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন দলটির একাংশের নেতারা- ছবি: ডেইলি বাংলাদেশ

ফরিদপুর জেলা ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি অযোগ্যদের দিয়ে গঠনের অভিযোগ এনে তা বাতিলের দাবি জানিয়েছেন দলটির একাংশের নেতাকর্মীরা।

রোববার দুপুরে ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলন করে এ দাবি জানান তারা। সংবাদ সম্মেলনে ৩ দিনের আল্টিমেটাম দিয়ে বলা হয়, কমিটি বাতিল করা না হলে দুই কমিটিতে থাকা ৩৬ জনের মধ্যে ২৭ জন নেতা পদত্যাগ করবেন।

এরপর প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ করেন তারা। এই বিক্ষোভ সমাবেশ থেকে নবগঠিত জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন জেলা বিএনপির ২ নম্বর যুগ্ম আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল। তিনি বলেন, যে ব্যক্তি জেলা বিএনপিকে সুসংগঠিত তো দূরের কথা বরং দলকে ধ্বংস করেছেন তাকেই আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। আবার বিগত কমিটির একজন সদস্যকে এবারের কমিটির সদস্য সচিব করে সাবেক কমিটির সম্পাদকদের অমর্যাদা করা হয়েছে। অঙ্গ-সংগঠনের পদধারীরা বিএনপির কমিটিতে থাকতে পারবেন না বলে নীতিগত সিদ্ধান্ত থাকলেও কৃষকদলের কেন্দ্রীয় সহ-সভাপতি খন্দকার নাসিরুল ইসলামকে সদস্য করা হয়েছে।

একটি মহল ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে ভুল বুঝিয়ে ব্যক্তিস্বার্থ হাসিলের চেষ্টা করছে অভিযোগ করে জুলফিকার হোসেন বলেন, তিনদিনের মধ্যে এই কমিটি বাতিল না করা হলে কমিটির বেশিরভাগ নেতা পদত্যাগ করবেন।

এ সময় সদ্যগঠিত জেলা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন খান পলাশ, সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, খন্দকার ফজলুল হক টুলু, আলী আশরাফ নান্নু, দেলোয়ার হোসেন দিলা এবং সদস্য রশিদুল ইসলাম লিটন, শহীদ পারভেজ ও জাফর হোসেন বিশ্বাস এবং মহানগর কমিটির যুগ্ম আহ্বায়ক এবি সিদ্দিকী মিতুল, এমটি আক্তার টুটুল, সামসুল আরেফিন সাগর, আরিফুজ্জামান অপু, এমদাদুল হক এমদাদ, সদস্য কাইয়ুম মিয়া ও রাজন খান উপস্থিত ছিলেন।

গত শুক্রবার ফরিদপুর জেলা ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত এই জেলা কমিটিতে সৈয়দ মোদাররেস আলী ইছাকে আহ্বায়ক এবং এ কে কিবরিয়া স্বপনকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়া মহানগর কমিটিতে এএফএম কাইয়ুমকে আহ্বায়ক এবং গোলাম মোস্তফা মিরাজকে সদস্য সচিব করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এইচএন