ঝিনাইদহে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে আহত ১২

ঝিনাইদহে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে আহত ১২

ঝিনাইদহ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৪২ ১৭ এপ্রিল ২০২২   আপডেট: ১৪:৫৯ ১৭ এপ্রিল ২০২২

ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ

ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ

ঝিনাইদহে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে ১২ জন আহত হয়েছেন। শৈলকুপা উপজেলা ও পৌর বিএনপির সম্মেলনকে ঘিরে এ সংঘর্ষ হয়।

শনিবার বিকেলে এইচএসএস সড়কের জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

জানা গেছে, দুপুর ১২টার দিকে শৈলকুপা উপজেলা ও পৌর বিএনপির সম্মেলনকে ঘিরে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে অবস্থান নেন নেতাকর্মীরা। বিকেল ৩টার দিকে আবুল হোসেনকে সভাপতি ও হুমায়ুন বাবরকে সাধারণ সম্পাদক করে শৈলকুপা উপজেলা বিএনপির কমিটি গঠন করা হয়। একই সঙ্গে শৈলকুপা পৌর কমিটি ঘোষণা করে জেলা বিএনপি। এতে আবু তালেবকে সভাপতি ও সেলিম রেজাকে সাধারণ সম্পাদক করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন নেতাকর্মী জানান, শনিবার শৈলকুপা উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষণা করে জেলা বিএনপি। কিন্তু দুই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক কেন্দ্রীয় বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান গ্রুপের সমর্থক। এতে খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ডুর সমর্থকরা ক্ষুব্ধ হন। এ নিয়ে দুই পক্ষের নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে বেরিয়ে মুখোমুখি অবস্থান নেন।

এ সময় কেন্দ্রীয় বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামানের সমর্থকদের সঙ্গে খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ডুর সমর্থকরা ইট-পাটকেল ও লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে ১২ জন আহত হন। এর মধ্যে আমিন, জিল্লু ও আব্দুল করিমকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমআর/এইচএন