যুদ্ধ দমাতে পারেনি প্রেমিক যুগলকে: ইউক্রেনীয় তরুণী-রুশ তরুণের বিয়ে

যুদ্ধ দমাতে পারেনি প্রেমিক যুগলকে: ইউক্রেনীয় তরুণী-রুশ তরুণের বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫১ ১৫ এপ্রিল ২০২২  

রাশিয়ান যুবক ও ইউক্রেনের তরুণী। ছবি: সংগৃহীত

রাশিয়ান যুবক ও ইউক্রেনের তরুণী। ছবি: সংগৃহীত

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান দমাতে পারেনি দুই প্রেমিক যুগলকে। সব বাধা জয় করে ভালোবাসার পূর্ণতা দিয়েছে ইউক্রেনীয় তরুণী দারিয়া সাখনিউক ও রাশিয়ান যুবক সাইমন ডোব্রোভস্কি।  

দারিয়া সাখনিউক ইউক্রেনের রাজধানী কিয়েভের একটি ডেন্টাল অফিসে প্রশাসক হিসেবে কাজ করতেন। সাইমন ডোব্রোভস্কি একজন অডিওলজিস্ট।

এরা দুজনই মার্কিন যুক্তরাষ্ট্রে শরণার্থী হিসেবে আশ্রয়প্রার্থী। যুদ্ধের আগে দুজনই ইউক্রেনে বসবাস করছিলেন এবং চলতি এপ্রিলে কিয়েভে বিয়ে করার তারা পরিকল্পনা করেছিলেন।

তবে যুদ্ধের কারণে তাদের পরিকল্পনা ভেস্তে যায়। অবশেষে দেশান্তরী হয়ে মেক্সিকোতে গিয়ে মার্কিন সীমান্ত লাগোয়া তিজুয়ানা শহরে গিয়ে বিয়ে করলেন। পরিণত পেল তাদের সাড়ে তিন বছরের প্রেম। বুধবার মেক্সিকান সিভিল রেজিস্ট্রি অফিসে বিয়ে করেন তারা।

বিয়ের পর দারিয়া সাখনিউক বলেন, আমি খুব খুশি যে খুব সুন্দর কিছু লোকের সঙ্গে দেখা হয়েছে, যারা আমাদের দুজনকে তিজুয়ানায় বিয়ে করতে সহায়তা করেছে।  

বিয়ের অনুষ্ঠানের পরে ঐতিহ্যবাহী মেক্সিকান ‘তাকুইজা’ পার্টি এবং মারিয়াচি ব্যান্ডের সঙ্গে সাখনিউকের ২৭তম জন্মদিন উদযাপন করে নবদম্পতি।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এরই মধ্যে মঙ্গলবার ৫১ তম দিনে গড়িয়েছে এ সামরিক অভিযান। এ সময়ে ইউক্রেনের বেশ কয়েকটি শহর দখলে নিয়েছে রুশ বাহিনী। তবে নিজেদের সাধ্যমতো প্রতিরোধও গড়ে তোলার চেষ্টা করছে ইউক্রেনীয় বাহিনী। সূত্র: বিবিসি, ফক্স৫ 

ডেইলি বাংলাদেশ/জেডআর