বিএনপি-জামায়াতের দুঃশাসনের কথা মানুষ ভোলেনি: এনামুল হক শামীম

বিএনপি-জামায়াতের দুঃশাসনের কথা মানুষ ভোলেনি: এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১৩ ১৩ এপ্রিল ২০২২   আপডেট: ১৩:৫১ ১৪ এপ্রিল ২০২২

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম- ফাইল ফটো

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম- ফাইল ফটো

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত পাঁচ বছর বিএনপি-জামায়াতের দুঃশাসনের কথা মানুষ ভোলেনি। তারা আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীকে হামলা-মামলা করে বাড়িঘর ছাড়া করেছিল।

তিনি বলেন, শাহ এ এম এস কিবরিয়া, আহসানউল্লাহ মাস্টারসহ অসংখ্য আওয়ামী লীগ নেতাকর্মীকে হত্যা করেছে বিএনপি-জামায়াত। অসংখ্য নেতাকর্মীকে নির্যাতন করে পঙ্গু করা হয়েছে। নেতাকর্মীদের বাড়িঘর জ্বালিয়ে দিয়েছিল। সে কথা আমরা ভুলে যায়নি।

বুধবার শরীয়তপুরের নড়িয়া উপজেলার ফতেজংপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, বিএনপি-জামায়াত ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মীকে হত্যা করেছে। বার বার শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছে। এতিমদের টাকা মেরে খাওয়া খালেদা জিয়া আদালতে জামিন না পেয়েও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় ও বিশেষ ক্ষমতায় বাসায় থাকতে পারছেন।

এনামুল হক শামীম বলেন, বিএনপি গণতান্ত্রিক কোনো রাজনৈতিক দল নয়। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা গ্রহণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে, তাদের নানা সুযোগ-সুবিধা দিয়ে দল প্রতিষ্ঠিত করেছেন।

তিনি আরো বলেন, বিএনপি ক্ষমতায় না থাকলে দেশকে অস্থিতিশীল ও আগুন সন্ত্রাস করে মানুষ হত্যা করে। এই বিএনপিই অনিয়ম, দুর্নীতি এবং দুঃশাসনের ধারক-বাহক ও পৃষ্ঠপোষকতা দানকারী। তারা ক্ষমতায় থাকতে বাংলাদেশ দুর্নীতিতে পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল। সব ক্ষমতার উৎস ছিল তারেক রহমান ও তার প্রতিষ্ঠিত হাওয়া ভবন।

উপমন্ত্রী আরো বলেন, পাঁচ বছরে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থেকে বাংলাদেশকে ৫০ বছর পিছিয়ে দিয়েছে। সেই আমলে স্কুলের শিক্ষক-ছাত্র খুন, সাংবাদিক নির্যাতনসহ সবক্ষেত্রে দুর্নীতি ও রাহাজানি ছড়িয়ে পড়ে। আর আওয়ামী লীগ হচ্ছে গণমানুষের স্বপ্ন পূরণের দল। কোটি মানুষের হৃদয়ের আবেগ ও ভালোবাসার এ দল বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা এনেছে। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে উন্নয়নের মহাসড়কে।

নড়িয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া আক্তারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সামসুন নাহার মায়ার সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন নড়িয়া উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মাস্টার শাহ আলম, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম মোল্যা, সহ-প্রচার সম্পাদক এমরান রশিদ লিমন বেপারী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার ফজলুর রহমান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআরকে/এইচএন