কক্সবাজারে ধর্ষণ-ভ্রূণ হত্যা মামলায় বিএনপি নেতা কারাগারে

কক্সবাজারে ধর্ষণ-ভ্রূণ হত্যা মামলায় বিএনপি নেতা কারাগারে

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৪৭ ১৩ এপ্রিল ২০২২   আপডেট: ১৪:৫১ ১৪ এপ্রিল ২০২২

আদালতের নির্দেশে বিএনপি নেতা মঞ্জুর আলমকে কারাগারে নিয়ে যায় পুলিশ- ছবি: ডেইলি বাংলাদেশ

আদালতের নির্দেশে বিএনপি নেতা মঞ্জুর আলমকে কারাগারে নিয়ে যায় পুলিশ- ছবি: ডেইলি বাংলাদেশ

এনজিও কর্মীকে ধর্ষণ ও ভ্রূণ হত্যা মামলায় কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক এম মঞ্জুর আলমকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার তিনি জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফখরুল ইসলাম গুন্দু জানান, গত দুই বছর বিয়ের প্রলোভন দেখিয়ে বেসরকারি সংস্থা (এনজিও) ইপসা’র এক নারী কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন বিএনপি নেতা মঞ্জুর আলম। এক পর্যায়ে ঐ নারী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। পরে ঐ নারীকে ফুসলিয়ে ওষুধ খাইয়ে ভ্রূণ হত্যা করেন বিএনপি নেতা মঞ্জুর আলম। এমনকি গত ৪ জানুয়ারি বিয়ের কাবিনামার কথা বলে ঐ নারীকে উখিয়ার মরিচ্যা বাজারে নিজ বাসায় নিয়ে মারধরও করেন মঞ্জুর আলম। পরে স্থানীয়রা ভুক্তভোগীকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেন।

এ ঘটনায় উখিয়া থানায় ধর্ষণ ও ভ্রূণ হত্যার অভিযোগে মামলা করেন ভুক্তভোগী নারী। ঐ মামলায় দীর্ঘদিন পলাতক ছিলেন বিএনপি নেতা মঞ্জুর। পরে তিনি হাইকোর্টে আত্মসমর্পণ করে আগাম জামিন প্রার্থনা করেন। কিন্তু হাইকোর্ট তাকে জামিন না দিয়ে ৬ সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। সে অনুযায়ী বুধবার কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

ডেইলি বাংলাদেশ/এআর/এইচএন