নিয়ম ভাঙ্গায় ব্রিটিশ প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে জরিমানা

নিয়ম ভাঙ্গায় ব্রিটিশ প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৮ ১২ এপ্রিল ২০২২   আপডেট: ২০:৩১ ১২ এপ্রিল ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লকডাউনে নিয়ম ভঙ্গের দায়ে জরিমানার মুখে পড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনিই হচ্ছেন প্রথম ব্রিটিশ প্রধানমন্ত্রী যাকে আইন ভঙ্গ করায় জরিমানা করা হলো। এছাড়া জরিমানা করা হয়েছে ব্রিটিশ অর্থমন্ত্রী ঋষি সুনাককেও।

মঙ্গলবার (১২ এপ্রিল) এক বিবৃতিতে লন্ডনের মেট্রোপলিটন পুলিশ বলেছে যে, তারা ‘পার্টিগেট’ কেলেঙ্কারির তদন্তের অংশ হিসাবে আইনের অন্তত ৫০টি লঙ্ঘন চিহ্নিত করেছে যার জন্য জনসন অভিযুক্ত হয়েছেন।

যদিও পুলিশ জরিমানা করা ব্যক্তিদের মধ্যে কারও নাম জানায়নি, ডাউনিং স্ট্রিট পরে বলেছিল যে, প্রধানমন্ত্রী জনসন এবং এক্সচেকারের চ্যান্সেলর, ঋষি সুনাক, উভয়কেই বলা হয়েছিল যে, তারা আইন ভঙ্গ করার জন্য নির্দিষ্ট শাস্তির নোটিশ পাবেন।

আরো পড়ুন>> যুদ্ধ শুরুর আগেই ডলার নির্ভরতা কমিয়েছে রাশিয়া

তার বিবৃতিতে, মেট্রোপলিটন পুলিশ বলেছে যে, হোয়াইটহল এবং ডাউনিং স্ট্রিটে কোভিড লকডাউন নিয়ম লঙ্ঘনের অভিযোগের তদন্ত ‘অগ্রগতি অব্যাহত রয়েছে’ এবং মঙ্গলবার পর্যন্ত, এটি ‘নির্ধারিত শাস্তির নোটিশের জন্য ৫০ টিরও বেশি রেফারেল’ করেছে। আদালতে হাজিরা ছাড়াই জরিমানা আদায়ের প্রক্রিয়া চালানো হবে।

ডাউনিং স্ট্রিট এক বিবৃতিতে বলেছে, ‘প্রধানমন্ত্রী এবং এক্সচেকারের চ্যান্সেলর আজ বিজ্ঞপ্তি পেয়েছেন যে মেট্রোপলিটন পুলিশ তাদের নির্দিষ্ট শাস্তির নোটিশ জারি করতে চায়।’

সূত্র: রয়টার্স

ডেইলি বাংলাদেশ/মাহাদী