জরিমানা দিলেন খালেদ

জরিমানা দিলেন খালেদ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৯ ১২ এপ্রিল ২০২২  

খালেদ আহমেদ

খালেদ আহমেদ

দক্ষিণ আফ্রিকার কাছে পোর্ট এলিজাবেথে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ৩৩২ রানে লজ্জার হার বরণ করে সফরকারী বাংলাদেশ। ম্যাচ শেষে দুঃসংবাদ শুনতে হলো বাংলাদেশের পেসার খালেদ আহমেদকে।

আইসিসির আচরণ বিধি ভঙ্গ করায় খালেদের ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। আইসিসির আচরণবিধির ২.৯ অনুচ্ছেদ ভঙ্গে দোষী হয়েছেন খালেদ। লেভেল-১ ভাঙায় জরিমানার সাথে একটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে খালেদের নামের পাশে। ২৪ মাসের মধ্যে এটাই তার প্রথম শাস্তি। 

এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিন দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের ৯৫তম ওভারে কাইল ভেরিনির বিপক্ষে বল করেছিলেন খালেদ। ডিফেন্স করে রান না নেয়ার চেষ্টা করেছিলেন ভেরিনি।

এ সময় বল হাতে নিয়ে ভেরিনির গায়ে বল ছুঁড়ে মারেন খালেদ। তার ছুঁড়ে মারা বলটি ভেরিনির ডানহাতের গ্লাভসে গিয়ে লাগে। এতে তখন উত্তেজনা তৈরি হয়েছিলো। ভেরিনির কাছে দুঃখ প্রকাশ করেন খালেদ।

ঘটনার পর বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে কথা বলেন অন ফিল্ড আম্পায়ার। পরে ম্যাচ শেষে দুই অন ফিল্ড আম্পায়ার মারাইস এরাসমুস ও অ্যালাহুডিয়েন পালেকার, তৃতীয় আম্পায়ার আড্রিয়ান হোল্ডস্টক ও চতুর্থ আম্পায়ার বোনগানি জেলে ম্যাচ রেফারির কাছে বিষয়টি নিয়ে অভিযোগ আনেন।

অ্যান্ডি পাইক্রফটের শাস্তি মেনে নিয়েছেন খালেদ। তাই আর কোনো শুনানির প্রয়োজন পড়েনি। 

সিরিজের প্রথম টেস্ট ২২০ রানে হেরেছিলো বাংলাদেশ। ফলে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে হারে টাইগাররা। 

ডেইলি বাংলাদেশ/এএল