কুমিল্লায় দুই কাউন্সিলরসহ বিএনপির ১৫ নেতাকর্মী কারাগারে

কুমিল্লায় দুই কাউন্সিলরসহ বিএনপির ১৫ নেতাকর্মী কারাগারে

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫৩ ১২ এপ্রিল ২০২২   আপডেট: ১৫:১৬ ১৩ এপ্রিল ২০২২

অভিযুক্ত বিএনপির নেতাকর্মীরা

অভিযুক্ত বিএনপির নেতাকর্মীরা

কুমিল্লায় বিএনপির দলীয় দুই কাউন্সিলরসহ দল ও অঙ্গ-সংগঠনের ১৫ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

২০১৮ সালে নাশকতার পরিকল্পনার অভিযোগে পুলিশ বাদী হয়ে দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করলে কুমিল্লা জেলা ও দায়রা জজ আতাবুল্লাহ জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আ হ ম তাইফুর আলম।

আদালত ও মামলার অভিযোগ সূত্রে জানা যায়, কুমিল্লা নগরীর রানীর দীঘির পাড় এলাকায় নাশকতার পরিকল্পনার অভিযোগে ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর ২৯ জনের নাম উল্লেখসহ ২০০ থেকে ২২০ জনের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন এসআই ইকবাল হোসেন। পরে পুলিশ মামলাটির তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করে।

মঙ্গলবার মামলার ১৬ জন আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত ১৫ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তারা হলেন- আদর্শ সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল কাইয়ুম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শফিউল আলম রায়হান, জসিম উদ্দিন, সিটি কাউন্সিলর সাখাওয়াতুল্লাহ শিপন, সাবেক কাউন্সিলর বিল্লাল হোসেন, মহানগর যুবদলের সভাপতি উদবাতুল বারী আবু, যুগ্ম সম্পাদক তারেকুল ইসলাম তারেক, ফয়সালুর রহমান পাভেল, মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মনির হোসেন পারভেজ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমেদ, যুবদল নেতা টিটু নাহা, আশফাক জুয়েল, জুম্মন হোসেন সুমন, বশির আহমেদ, আবুল হাসনাত হীরা।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আ হ ম তাইফুর আলম বলেন, মামলার এজাহারভুক্ত আসামিদের মধ্যে ১৬ জন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত একজনের জামিন মঞ্জুর করে অপর ১৫ জনকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর আদেশ দেন।

ডেইলি বাংলাদেশ/আরএম/এইচএন