নেতাকর্মীদের প্রশিক্ষণ দেবে জবি ছাত্রলীগ

নেতাকর্মীদের প্রশিক্ষণ দেবে জবি ছাত্রলীগ

জবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৪৭ ১১ এপ্রিল ২০২২   আপডেট: ২১:০৫ ১১ এপ্রিল ২০২২

কর্মশালা উপলক্ষ্যে ছাত্রলীগ কর্মী নাজমুন নাহার স্বর্ণাকে বই উপহার দিচ্ছেন অতিথিরা। ছবি: ডেইলি বাংলাদেশ

কর্মশালা উপলক্ষ্যে ছাত্রলীগ কর্মী নাজমুন নাহার স্বর্ণাকে বই উপহার দিচ্ছেন অতিথিরা। ছবি: ডেইলি বাংলাদেশ

‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শিরোনামে নেতাকর্মীদের জন্য প্রশিক্ষণ ও কর্মশালার আয়োজন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। নেতাকর্মীদের আত্মগঠন ও সাংগঠনিক দক্ষতা উন্নয়নে এই কর্মশালার আয়োজন করেছে জানান আয়োজকরা।

সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে তিন দিনব্যাপী এই কর্মশালার উদ্বোধন হয়। আগামী ১৩ ও ১৯ এপ্রিল সশরীরে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে।

শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

প্রধান অতিথির বক্তব্যে ড. মো. ইমদাদুল হক বলেন, ছাত্রলীগের নেতাকর্মীদের জন্য এরকম প্রশিক্ষণ ও কর্মশালা আর কোথাও আয়োজন হয় কি-না আমার জানা নেই। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে ধন্যবাদ এরকম আয়োজনের জন্য। প্রশিক্ষণের মাধ্যমে ছাত্রলীগের নেতাকর্মীরা আরও দক্ষ হয়ে দেশ গঠনে ভূমিকা রাখবে।

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. কামালউদ্দিন আহমদ বলেন, বঙ্গবন্ধুর জীবনী সম্পর্কে আমাদের জানতে হবে। কর্মশালার মাধ্যমে ছাত্রলীগ নেতাকর্মীরা দক্ষ হয়ে উঠবে।

এসময় উপস্থিত নেতাকর্মীদের মাঝে বঙ্গবন্ধুর আত্মজীবনী গ্রন্থ অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা ও আমার দেখা নয়াচীন বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল হোসেন, সিন্ডিকেট সদস্য ও মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন, অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ড. জাকারিয়া মিয়া, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এনকে