বিশ্বে করোনায় মৃত্যু ৬২ লাখ ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু ৬২ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৮:৪৮ ১০ এপ্রিল ২০২২  

ফাইল ফটো

ফাইল ফটো

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরো দুই হাজার ২১৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ১৮ হাজার ২১৮ জন। অপরদিকে একদিনে ৮ লাখ ৭২ হাজার ২১৪ জন সুস্থ হয়েছেন।

করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে রোববার সকালের দিকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ লাখ ১ হাজার ৭৯৬ জনে। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা রোগী শনাক্তের সংখ্যা ৪৯ কোটি ৮৫ লাখ ৭০ হাজার ৯ জনে পৌঁছেছে। এদের মধ্যে থেকে ৪৪ কোটি ৩ লাখ ৫ হাজার ১৩০ জন সুস্থ হয়েছেন।

আরো পড়ুন>>> টানা পাঁচদিন করোনায় মৃত্যুহীন দেশ, শনাক্ত নিম্নমুখী

এদিকে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এখন পর্যন্ত শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ১৫৫ জন। এ নিয়ে দেশটিতে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ কোটি ২০ লাখ ৫৩ হাজার ২৪২ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ১২ হাজার ১৩১ জন। এছাড়া মোট ৭ কোটি ২৫ লাখ ৮২ হাজার ৯০৬ জন সুস্থ হয়েছেন।

বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬২৭ জনে। আর ৯ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ কোটি ৩০ লাখ ৩৪ হাজার ৮৪৪ জনে। আর মোট মৃত্যুর সংখ্যা হলো ৫ লাখ ২১ হাজার ৬৯৫ জন। দেশটিতে করোনা থেকে সেরে উঠেছেন ৪ কোটি ২৫ লাখ ১ হাজার ১৯৬ জন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছেন ২৮ জন। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এ নিয়ে টানা পাঁচদিন করোনায় দেশে কারো মৃত্যু হয়নি। শনিবার স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর