১৪ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে: আইসিটি প্রতিমন্ত্রী

১৪ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে: আইসিটি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২২ ৯ এপ্রিল ২০২২   আপডেট: ১৮:৫৮ ৯ এপ্রিল ২০২২

জুনাইদ আহমেদ পলক- ফাইল ছবি

জুনাইদ আহমেদ পলক- ফাইল ছবি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, নতুন প্রজন্মকে আইটি খাতের ‘দক্ষ জনশক্তি’ হিসেবে গড়ে তুলতে সারাদেশে ১৪ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে।

শনিবার দুপুরে জয়পুরহাটের কালাই উপজেলায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

জুনাইদ আহমেদ পলক বলেন, গ্রামগঞ্জে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ৩০ হাজার তরুণ উদ্যোক্তা ঘরে বসে মানুষকে ডিজিটাল সেবা প্রদান করছে। প্রতিটি ঘরে যেন দু’জন করে উদ্যোক্তা থাকে সে-লক্ষ্যে কাজ করছে সরকার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত একটি রাষ্ট্রে পরিণত করতে ডিজিটাল বাংলাদেশ গঠনে বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, জয়পুরহাট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান, সাধারণ সম্পাদক জাকির হোসেন মণ্ডল প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এইচএন