তাসকিনের দুই ট্রফিতে ছেলে তাসফিনের চুমু

তাসকিনের দুই ট্রফিতে ছেলে তাসফিনের চুমু

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২৮ ৮ এপ্রিল ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পেসার তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিং নৈপুন্যে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয়ের রেকর্ড গড়ে বাংলাদেশ।

প্রথম ওয়ানডে ৩৮ রানে জিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করেছিলো বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে হারায় প্রোটিয়ারা। এতে সিরিজে ১-১ সমতা ফিরে। ফলে তৃতীয় ও শেষ ওয়ানডেটি সিরিজ নির্ধারনী ম্যাচে রুপ নেয়।

সেই সিরিজ নির্ধারনী ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দেয় বাংলাদেশ। পেসার তাসকিনের বোলিং তোপে ১৫৪ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ৯ ওভার বল করে ৩৫ রান দিয়ে ৫ উইকেট নেন তাসকিন।

এরপর ১ উইকেট হারিয়ে জয়ের জন্য ১৫৫ রানের টার্গেট স্পর্শ করে ফেলে বাংলাদেশ। ৯ উইকেটের জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় টাইগাররা। ৪৮ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মত ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন তাসকিন। আর সিরিজে ৮ উইকেট নেন তিনি। তাই সিরিজ সেরার পুরস্কারও পান এই পেসার। ফলে ওয়ানডে সিরিজ থেকে দু’টি ট্রফি জিতেন তাসকিন।

ওয়ানডে সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করেছিলেন তাসকিন। কিন্তু প্রথম টেস্টে ঘাড়ের ইনজুরিতে পড়েন তিনি। ফলে দ্বিতীয় টেস্ট না খেলেই তাকে দেশে ফিরতে হয়েছে।

দেশের ফেরার পর ওয়ানডে সিরিজ থেকে পাওয়া তাসকিনের দু’টি ট্রফিতে চুমু খেয়েছেন তার ছেলে তাসফিন আহমেদ রিহান। ট্রফিতে চুমু খাওয়ার দুর্দান্ত মুহূর্তটা ভিডিও করেছেন তাসকিন।

সেটি আবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে আপলোড করেছেন তাসকিন। তার সেই ভিডিও দেখে, ক্রিকেট প্রেমিরাও খুশি। লাইক-শেয়ার-কমেন্টে ভরে উঠেছে সেই ভিডিওটি। অনেকেই বলছেন- ‘বাবার অর্জনে, গর্বিত সন্তান।’

ডেইলি বাংলাদেশ/এএল