হাটহাজারীতে মাসব্যাপী ইফতার বিতরণ ও কোরআন শিক্ষা

হাটহাজারীতে মাসব্যাপী ইফতার বিতরণ ও কোরআন শিক্ষা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:৪১ ৬ এপ্রিল ২০২২  

অসহায়দের মাঝে ইফতার বিতরণ

অসহায়দের মাঝে ইফতার বিতরণ

বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটি অন্যতম সদস্য  মোহাম্মদ রাশেদুল ইসলাম রাসেলের ব্যক্তিগত উদ্যোগে পুরো রমজান মাস জুড়ে বিনামূল্যে ছহিহ্ কোরআন, নামাজ শিক্ষা কার্যক্রম আরম্ভ হয়েছে। এছাড়াও তার উদ্যোগে মাসব্যাপী ইফতার বিতরণ কর্মসূচিও চালু হয়েছে। 

তরুণ এই আওয়ামী লীগ নেতা প্রতি বছরের ন্যায় এবারও হাটহাজারীর বিভিন্ন স্থানে রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করছেন। বিশেষ করে পথচারী, প্রতিবন্ধী, রিকশাচালক, ভ্যান চালক, দিন মজুরদের মাঝে।

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা ও সাবেক ছাত্রলীগ নেতা রাসেল বলেন, পুরো রমজান মাস জুড়েই আমাদের এই কার্যক্রম চলবে। প্রতিদিন হাটহাজারীর বিভিন্ন স্থানে শতাধিক রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করা হচ্ছে।  

তিনি আরো বলেন, রমজান সংযমের মাস, আমাদের প্রাণ প্রিয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারপাশের খেটে খাওয়া মানুষের দিকে খেয়াল রাখতে বলেছেন, সে জায়গা থেকে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। ছাত্রলীগ ও ইয়ুথ ফর বিল্ডিং বেটার বাংলাদেশের ভলান্টিয়ারা রিকশাচালক, দিনমজুর ও পথচারীদের মাঝে ইফতার বিতরণ কাজে সহায়তা করেছে। 

আরো পড়ুন> বিএনপি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের এই তরুণ নেতা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার সঙ্গে মহান মুক্তিযুদ্ধে শহিদ হওয়া সকলের রুহের মাগফেরাত কামনায় ও উন্নত দেশের প্রত্যাশায় জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে লক্ষ্যে এই আয়োজন প্রতি বছর চলমান থাকবে ইনশাল্লাহ।

প্রতিদিন বাদ জোহর এই শিক্ষা ও পাঠদান কর্মসূচি চলছে। চলবে পুরো রমজান মাস জুড়েই। হাটহাজারী উপজেলাধীন যে কোনো ব্যক্তি ক্লাসে অংশগ্রহণ করতে পারবেন।

ইয়ুথ ফর বিল্ডিং বেটার বাংলাদেশের ভলান্টিয়ারদের সার্বিক ব্যবস্থাপনায় এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

ছাত্রনেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- হাটহাজারী উপজেলা ছাত্রকে সদস্য আব্দুল মান্নান সুমন, শহীদুল ইসলাম, আহাদ, রুবেল, রানা, রাশেদুল আলম রাশেদ, সাজ্জাদ, আরাফাতসহ প্রমুখ স্বেচ্ছাসেবক।

ডেইলি বাংলাদেশ/এমএস