ইস্যু না পেয়ে মিথ্যার আশ্রয় নিচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

ইস্যু না পেয়ে মিথ্যার আশ্রয় নিচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০০ ৫ এপ্রিল ২০২২   আপডেট: ১৯:১২ ৫ এপ্রিল ২০২২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ফটো

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ফটো

ইস্যু খুঁজে না পেয়ে বিএনপি মিথ্যার আশ্রয় নিচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার তার বাসভবনে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।  

ওবায়দুল কাদের বলেন, সরকারের ওপর দায় চাপিয়ে নিজেদের অযোগ্যতা, অক্ষমতা ও ব্যর্থতা আড়াল করার অপচেষ্টা করছেন বিএনপি নেতারা। 

বিএনপি নেতাকর্মীদের মামলায় কারাগারে রাখার অভিযোগের প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকারের বিরুদ্ধে কোনো ইস্যু খুঁজে না পেয়ে কিছু বলতে হবে বলেই মিথ্যার আশ্রয় নিচ্ছে বিএনপি।

তিনি আরো বলেন, বিএনপি নেতাকর্মীরা সন্ত্রাস সৃষ্টি করবে, জনগণের সম্পদ এবং শান্তি নষ্ট করবে, বাসে আগুন দেবে, নিজেরা নিজেরা মারামারি করবে, আবার  সরকার জনস্বার্থে ব্যবস্থা নিলেই  বিএনপির নেতারা বলবে তাদের কর্মীদের কেন গ্রেফতার করা হচ্ছে?

এ সময় বিএনপি নেতাদের কাছে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, তাহলে কি নিজ দলে চিহ্নিত অপরাধীদের পুষতে চায় বিএনপি? 

ওবায়দুল কাদের বলেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার অভিযোগে বিএনপির শীর্ষ নেতাদের বিরুদ্ধে কর্মীদের ক্ষোভ তীব্র থেকে তীব্রতর হচ্ছে। এখন তৃণমূল নেতাকর্মীদের রোষানল থেকে বাঁচতে বিএনপি শীর্ষ নেতারা আবোল-তাবোল বকছেন।

শেখ হাসিনার কাছে অপরাধীর রাজনৈতিক পরিচয় নেই উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের মানুষ দেখেছে নিজ দলের সমর্থক কিংবা নেতারা অপরাধী হলে সরকার আইনি ব্যবস্থা নিয়েছে। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে  কোনো অপরাধীকে গ্রেফতার করলেই বিএনপি ঢালাওভাবে  অভিযোগ তুলছে এবং মিথ্যাচার করছে।

ওবায়দুল কাদের বলেন, অপরাধী বা অপকর্মকারীরা কখনো দলের স্বার্থের পক্ষে ইতিবাচক ভূমিকা রাখে না। দল যদি অন্যের ক্ষতি করতে গিয়ে অপরাধীদের পুষে থাকে তাহলে শেষ পর্যন্ত অপরাধীদের দ্বারা দলেরই ক্ষতি হয়। সুতরাং, দুধ কলা দিয়ে সাপ পুষলে কিন্তু তার ছোবল থেকে রেহাই পাওয়া যায় না।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমকেএ/এমআরকে