আমরা বিশ্বের কাছে বিজয়ী জাতি: আইসিটি প্রতিমন্ত্রী

আমরা বিশ্বের কাছে বিজয়ী জাতি: আইসিটি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:০৪ ২ এপ্রিল ২০২২   আপডেট: ১৬:১৯ ৩ এপ্রিল ২০২২

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক- ফাইল ফটো

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক- ফাইল ফটো

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমরা কৃতজ্ঞ জাতি। আমরা বিশ্বের কাছে বিজয়ী জাতি। সম্ভাবনাময়ী যোদ্ধা জাতি। আমাদের এ বিজয় বার্তার প্রসঙ্গগুলোই সঙ্গীতের ভাষায় তুলে ধরব। কেননা শব্দ ব্যর্থ হলেও সঙ্গীত সফল হয়।

শনিবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) মিলনায়তনে আইসিটি বিভাগ আয়োজিত ‘গোল্ডেন জুবলি বাংলাদেশ কনসার্ট’ নিয়ে সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, ৫০ বছর আগে রবিশঙ্কর-হ্যারিসন ও ইউনিসেফ আমাদের জন্য যে ত্যাগ করেছিলেন, তাদের সে অবদানকে স্বীকার করছি। সে সময় বাংলাদেশকে সহায়তার জন্য নিউইয়র্কের মেডিসন স্কয়ার গার্ডেনে অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশ কনসার্ট। আবার একই স্থানে আগামী ৬মে স্বল্পোন্নত ও দরিদ্র দেশের শিশুদের সাইবার নিরাপত্তা সহায়তায় ‘গোল্ডেন জুবলি বাংলাদেশ কনসার্ট’ করতে যাচ্ছে আইসিটি বিভাগের বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ। এ কনসার্টে যোগ দিচ্ছে বিশ্ববিখ্যাত ব্যান্ড স্কর্পিয়ন্স ও বাংলাদেশের চিরকুট। আগামী ৪ এপ্রিল থেকে অনলাইনে টিকিট মাস্টার ডটকমে মিলবে কনসার্টের টিকেট।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচলক বিকর্ণ কুমার ঘোষ, ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি সরদার মো. আসাদুজ্জামান, সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মুহাম্মাদ মারুফ ও আইসিটি বিভাগের রুটিন দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত সচিব খায়রুল আমিন।

সংবাদ সম্মেলনে আয়োজন সম্পর্কে উপস্থাপনা তুলে ধরেন হাইটেক পার্ক কর্তৃপক্ষের প্রতীক চৌধুরী। এরপর আয়োজন সম্পন্ন করতে সহ-আয়োজক ইউএনডিপি, ওয়ালটন, সিটি ব্যাংক, ইউনাইটেড গ্রুপ, বিকাশ, দারাজ, এডিএন টেলিকম, আবুল খায়ের গ্রুপ ও সাইবারটিনসের সঙ্গে হাইটেক পার্ক কর্তৃপক্ষের চুক্তি স্বাক্ষরিত হয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/জেডআর/এমআরকে