চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ব্যতিক্রমী ‘স্বাধীনতা উৎসব’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ব্যতিক্রমী ‘স্বাধীনতা উৎসব’

চবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৩১ ২৭ মার্চ ২০২২  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের ‘স্বাধীনতা উৎসব- ২০২২’ শীর্ষক ব্যাতিক্রমী মেলা অনুষ্ঠিত হয়েছে। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের ‘স্বাধীনতা উৎসব- ২০২২’ শীর্ষক ব্যাতিক্রমী মেলা অনুষ্ঠিত হয়েছে। 

নানা আয়োজনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের ‘স্বাধীনতা উৎসব- ২০২২’ শীর্ষক ব্যাতিক্রমী মেলা অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে আয়োজনটি অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় শুরু হওয়া মেলা চলে বিকেল ৫টা পর্যন্ত। 

দিনব্যাপী এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের সভাপতি তাসলিমা আক্তার। এসময় বিভাগের অন্যান্য শিক্ষকগণও উপস্থিত ছিলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ছিল মেলা প্রাঙ্গণ।

বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি যারা ব্যাবসার ওপর বাস্তব দক্ষতা অর্জন করতে চান তাদের জন্যই এই মেলার আয়োজন। এ কারণেই ব্যবসায় আগ্রহীগণ বিভিন্ন ধরনের স্টল দিয়ে এই মেলায় অংশগ্রহণ করেছেন। 

মেলায় ছিল শিক্ষার্থীদের কারুশিল্প, হস্তশিল্প, খাবার এবং প্রসাধনী সামগ্রীর ১৬ টি স্টল।

স্টলগুলোর মধ্যে রাঙা সকাল, সেন্ট্রাল পার্ক, টুয়েন্টিস স্পেলস, আর্টস্পেস, তোমায় আমন্ত্রণ, রং ছোয়া, দ্যা মেডিসিন অফ লাভ, বিহঙ্গ, স্বাধীনতার স্বাদ, খাও, হোম মেইড ফুড উল্লেখযোগ্য। এরমধ্যে রাঙা সকাল স্টলটি মেহেদী পরানো, টুয়েন্টিস স্পেলস স্টলটিতে হরেকরকম খাবার, আর্টস্পেস বিভিন্ন ধরনের হস্তশিল্প ও পেইন্টিং, তোমায় আমন্ত্রণ স্টলটি লেদার আইটেম, বিহঙ্গ স্টলে জুয়েলারি, স্বাধীনতার স্বাদ স্টলটি বিভিন্ন ধরনের হোম মেইড খাবার ও ফাস্ট ফুডকে কেন্দ্র করে খোলা হয়েছে।

আয়োজকরা জানান, বিভাগের যেসকল শিক্ষার্থী ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা হিসেবে দেশের অর্থনীতিতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবদান রাখছেন তা সকলের সামনে তুলে ধরাই ছিল উক্ত উৎসবের মূল উদ্দেশ্য। 

উল্লেখ্য, আয়োজনটির সহযোগী ছিল বিভাগের একমাত্র সংগঠন ব্যাংকিং ফেলোস ফর লিডারশিপ ডেভেলপমেন্ট (বিএফএলডি) এবং বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা।

ডেইলি বাংলাদেশ/জেডএম