সুইডেনে স্কুলে সহিংসতায় নিহত ২

সুইডেনে স্কুলে সহিংসতায় নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:১৪ ২২ মার্চ ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সুইডেনের দক্ষিণাঞ্চলীয় মালমো শহরের একটি মাধ্যমিক স্কুলে সহিংসতার ঘটনায় দুই নারী নিহত হয়েছেন। দেশটির পুলিশ কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন।

এই হত্যাকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন হিসেবে ওই স্কুলের ১৮ বছর বয়সী এক শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন। তবে সেখানে আসলে কী ঘটেছিল সে বিষয়টি পরিষ্কার নয়। তবে পুলিশ বলছে, সেখানে বন্দুক দিয়ে হামলার কোন খবর পাওয়া যায়নি।

জানা গেছে, ছুরি এবং কুঠার নিয়ে হামলা চালানো হয়েছে। হামলাকারী নিজেই জরুরি বিভাগের নাম্বারে কল দিয়ে জানান যে, তিনি দুজনকে হত্যা করেছেন।

আরো পড়ুন: ইউক্রেনের রাসায়নিক প্ল্যান্ট থেকে ছড়াচ্ছে বিষাক্ত অ্যামোনিয়া

সংবাদমাধ্যম বিবিসির তথ্যানুযায়ী, সহিংসতার পর ওই দুই নারীকে হাসপাতালে নেয়া হলে সেখানেই তাদের মৃত্যু হয়। তারা ওই স্কুলেই কর্মরত ছিলেন। ওই ঘটনার সময় স্কুলে শিক্ষার্থী এবং শিক্ষক মিলিয়ে প্রায় ৫০ জন স্কুলে উপস্থিত ছিলেন। সন্দেহভাজন গুরুতর অপরাধের খবর জানানো হলে ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ। তারা মালমো ল্যাটিন স্কুলে পৌঁছানোর পর জরুরি সেবা কর্মীরা দুই ব্যক্তিতে আহত অবস্থায় দেখতে পান।

মালমো পুলিশ প্রধান পেট্রা স্টেনকুলা এক বিবৃতিতে বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, এই ভয়ানক ঘটনায় দুজন প্রাণ হারিয়েছেন। তাদের স্বজন এবং বন্ধুদের প্রতি আমাদের সমবেদনা।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ