চাঁদপুরে ছাত্রদল নেতার উপর পদবঞ্চিতদের হামলা

চাঁদপুরে ছাত্রদল নেতার উপর পদবঞ্চিতদের হামলা

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪৪ ১৬ মার্চ ২০২২   আপডেট: ২১:১৬ ১৬ মার্চ ২০২২

ছাত্রদলের লোগো -ফাইল ছবি

ছাত্রদলের লোগো -ফাইল ছবি

চাঁদপুরে মিরাজ মাহমুদ ওরফে জিসান নামে এক ছাত্রদল নেতাকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে পদবঞ্চিত নেতাকর্মীদের বিরুদ্ধে।

মঙ্গলবার রাতে জেলার মতলব দক্ষিণ উপজেলা সদরের পানির ট্যাংক এলাকায় এ ঘটনা ঘটে। জিসান মতলব দক্ষিণ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা ছাত্রদলের কয়েকজন নেতা জানান, কিছুদিন আগে উপজেলার নারায়নপুর ইউনিয়ন ছাত্রদলের আহ্বায়ক কমিটি করা হয়। এতে মো. সজীবকে আহ্বায়ক ও মালেক পাটোয়ারীকে সদস্য সচিব করা হয়। ঐ কমিটি গঠনে সক্রিয় ভূমিকা পালন করেন জিসান। কমিটি গঠনের পর থেকে জিসানের উপর ক্ষুব্ধ ছিলেন পদবঞ্চিত অনেক নেতাকর্মী।

মঙ্গলবার রাতে উপজেলার পানির ট্যাংক এলাকায় একটি দলীয় বৈঠকে যান জিসান। এ সময় দলের কয়েকজন নেতাকর্মী ও পদবঞ্চিতদের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে জিসানের উপর হামলা চালান ক্ষুব্ধ নেতাকর্মীরা। এতে চাপাতির আঘাতে তিনি গুরুতর আহত হন।

পরে জিসানকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম বলেন, জিসানের অবস্থা আশঙ্কাজনক। ইউনিয়ন পর্যায়ে ছাত্রদলের কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বের জেরেই হত্যার উদ্দেশ্যে তার উপর এ হামলা হয়েছে বলে দাবি পরিবারের।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বলেন, এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। মামলা হলে ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমআর/এইচএন