তাঁতসমৃদ্ধ অঞ্চলে ফ্যাশন ডিজাইন ইনস্টিটিউট করা হচ্ছে: পাটমন্ত্রী

তাঁতসমৃদ্ধ অঞ্চলে ফ্যাশন ডিজাইন ইনস্টিটিউট করা হচ্ছে: পাটমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:০৯ ১৩ মার্চ ২০২২   আপডেট: ১৮:০৯ ১৪ মার্চ ২০২২

গোলাম দস্তগীর গাজী- ফাইল ছবি

গোলাম দস্তগীর গাজী- ফাইল ছবি

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, দেশে ও বিদেশে তাঁতজাত পণ্যের প্রসারে নতুন ডিজাইন উদ্ভাবনের কাজ করছে সরকার। এ জন্য দেশের তাঁতসমৃদ্ধ অঞ্চলগুলোয় ফ্যাশন ডিজাইন ও প্রশিক্ষণ ইনস্টিটিউট স্থাপন করা হচ্ছে।

রোববার সন্ধ্যায় ঢাকার বিটিএমসি ভবনের নিচতলায় দুই মাসব্যাপী তাঁতবস্ত্র প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। 

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, তাঁত শিল্পের উন্নয়ন ও তাঁতীদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের জন্য ঋণ বিতরণ কার্যক্রম চলমান রেখেছে সরকার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘রূপকল্প-২০৪১’ কে সমানে রেখে সরকার তাঁত ও বস্ত্রখাতে নতুন নতুন উদ্ভাবনকে কাজে লাগিয়ে এ খাতকে আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করছে। দেশে বিনিয়োগের সুযোগ সম্প্রসারণ, দক্ষ মানব সম্পদ সৃষ্টি, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি এবং রফতানি বৃদ্ধিতে বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিরলসভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন-  তাঁত বোর্ডের চেয়ারম্যান মো. রেজাউল করিম, বিটিএমসি’র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হোসেনসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয় ও তাঁতবোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ/এমআরকে