৮ শতাংশ সরল সুদে ঋণ পাবেন রুয়েট শিক্ষকরা

৮ শতাংশ সরল সুদে ঋণ পাবেন রুয়েট শিক্ষকরা

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫৭ ৯ মার্চ ২০২২  

রুয়েট এবং রূপালী ব্যাংক লিঃ রুয়েট শাখার মধ্যে কর্পোরেট গ্যারান্টির আওতায় গৃহ নির্মাণে ১২০ কোটি টাকার একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রুয়েট এবং রূপালী ব্যাংক লিঃ রুয়েট শাখার মধ্যে কর্পোরেট গ্যারান্টির আওতায় গৃহ নির্মাণে ১২০ কোটি টাকার একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) কর্মরত স্থায়ী শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীরা কর্পোরেট গ্যারান্টির বিপরীতে ৮% হারে সরল সুদে গৃহ নির্মাণে ঋণ পাবেন।

বুধবার রুয়েট জনসংযোগ দফতরের সেকশন অফিসার আ.ফ.ম. মাহমুদুর রহমান দীপন প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রুয়েট এবং রূপালী ব্যাংক লিঃ রুয়েট শাখার মধ্যে কর্পোরেট গ্যারান্টির আওতায় গৃহ নির্মাণে ১২০ কোটি টাকার একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তির আওতায় রুয়েট এ কর্মরত স্থায়ী শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ কর্পোরেট গ্যারান্টির বিপরীতে ৮% হারে সরল সুদে গৃহ নির্মাণে ঋণ পাবেন।

এর আগে সকালে ভিসির কনফারেন্স কক্ষে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেন এবং রূপালী ব্যাংক লি. রুয়েট শাখার ব্যবস্থাপক মো. সেতাউর রহমান রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। ১৫ বছর মেয়াদী ৮% হারে সরল সুদে এই ঋণ সহজ কিস্তিতে পরিশোধ করা যাবে।

এসময় সমঝোতা স্মারক চুক্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। অন্যান্যদের মধ্যে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, রূপালী ব্যাংক লি. রাজশাহী বিভাগীয় প্রধান ও মহাব্যবস্থাপক মো. ফখরুল হাসান, উপ-মহাব্যবস্থাপক ও জোনাল ম্যানেজার এম.এম.জি. তোফায়েল, কর্মকর্তা সমিতির আহবায়ক আরিফ আহম্মেদ চৌধুরী, রুয়েট কর্মচারী সমিতির সভাপতি মো. মহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন, বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, শাখা প্রধান প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রূপালী ব্যাংক লি. রুয়েট শাখার এসপিও মো. খোরশেদ আলম।

ডেইলি বাংলাদেশ/জেডএম